ঢাকা, বৃহস্পতিবার 11 December 2014 ২৭ অগ্রহায়ন ১৪২১, ১৭ সফর ১৪৩৬ হিজরী
Online Edition

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সৌদী আরবের ভূমিকা অব্যাহত থাকবে

বাংলাদেশে নিযুক্ত সৌদী আরবের রাষ্ট্রদূত ড. আব্দুল্লাহ বিন নাসের আল-বুসাইরির বিদায় উপলক্ষে গতকাল বুধবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাথে হোটেল ওয়েস্টিনে বিদায়ী সাক্ষাতের আয়োজন করা হয়।
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মতিউর রহমান আকন্দের পরিচালনায় বিদায়ী অনুষ্ঠানে রাষ্ট্রদূতের উদ্দেশে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।
মুজিবুর রহমান তার বক্তব্যে বলেন, দীর্ঘ প্রায় এক যুগ যাবৎ রাষ্ট্রদূত ড. বুসাইরি বাংলাদেশে তার দায়িত্ব পালন করেছেন। তার দায়িত্ব পালনকালে তিনি বাংলাদেশ ও সৌদী আরবের মধ্যে সম্পর্কের উন্নয়ন ও দেশের সামগ্রিক উন্নয়নে অনন্য ভূমিকা পালন করেছেন। আমরা আশা করি দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নয়নসহ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সৌদী আরবের ভূমিকা অব্যাহত থাকবে।
আমরা মি. বুসাইরির সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সাফল্য কামনা করি। তিনি যেখানেই থাকুন, যে অবস্থায়ই থাকুন, তিনি ভালো থাকুন। আমরা তার ও তার পরিবারের কল্যাণ কামনা করছি। 
অনুষ্ঠানে ড. বুসাইরি তার বক্তব্যে বলেন, জামায়াতে ইসলামী আজ আমাকে যে সম্মান দিয়েছে এ জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ। জামায়াত বিভিন্ন সময়ে আমাদের ইফতার মাহফিল ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে দাওয়াত দিয়ে সম্মান দেখিয়েছে। সৌদী আরবের সকল নাগরিকের প্রতি জামায়াতে ইসলামী সম্মান প্রদর্শন করে। আমরাও জামায়াতকে সম্মান করি, ভালোবাসী। আমরা সব সময়ই জামায়াতের পাশে ছিলাম এবং থাকবো।
তিনি আরো বলেন, বাংলাদেশের প্রায় ২০ লাখ নাগরিক সৌদী আরবে কর্মরত আছে। সৌদী আরব বাংলাদেশকে ভালোবাসে বলেই অবৈধভাবে অবস্থানকারী ৮ লাখ বাংলাদেশী নাগরিককে সৌদী সরকার বৈধভাবে সৌদী আরবে থাকার সুযোগ করে দিয়েছে। সৌদী আরবের সাথে বাংলাদেশের এই ভ্রাতৃত্বপূর্ণ ও উন্নয়নের সম্পর্ক অব্যাহত থাকবে। আমি বাংলাদেশের মানুষের পাশে সবসময়ই অবস্থান করবো।
তিনি তার জন্য এ আয়োজন করায় জামায়াতের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এবং নেতৃবৃন্দের কল্যাণ কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ