ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

প্রতিরক্ষা ক্ষমতা নিয়ে ভুল হিসাব করবেন না: ভারতকে পাকিস্তানের হুঁশিয়ারি

ভারতের প্রতিরক্ষামন্ত্রী মানোহার পারিকারের সাম্প্রতিক বক্তব্যকে উস্কানিমূলক বলে তার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মুখপাত্র তাসনিম আসলাম তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, তার দেশ নিজেকে রক্ষা করতে সম্পূর্ণভাবে সক্ষম এবং যেকোনো ধরনের আগ্রাসন ব্যর্থ করে দিতেও প্রস্তুত। তিনি সতর্ক করে বলেন, পাকিস্তানের প্রতিরক্ষা নিয়ে কারোরই ভুল হিসাব-নিকাশ করা অবশ্যই ঠিক হবে না।

সম্প্রতি ভারতের প্রতিরক্ষামন্ত্রী পারিকার সীমান্ত সন্ত্রাসবাদে সমর্থন দেয়ার জন্য পাকিস্তানকে দায়ী করে বলেছেন, এর জন্য ইসলামাবাদকে ভয়াবহ জবাব পেতে হবে। শুক্রবার ভারতের দ্যা ইন্ডিয়ান টাইমস পত্রিকার ওয়েবসাইটে পারিকারের বক্তব্য প্রকাশিত হয়েছে। তিনি আরো বলেছেন, “আমি মনে করি এগুলোর একটা শক্ত জবাব দিলে পাকিস্তানিদের এ ধরনের প্রচেষ্টা চিরদিনের জন্য কমে আসবে।”
কয়েকদিন আগে অরুণ জেটলির জায়গায় মানোহার পারিকার ভারতের প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন। তার পরপরই তিনি ইন্ডিয়ান টাইমসকে পাকিস্তানের বিরুদ্ধে এসব কথা বলেছেন। অরুণ জেটলি বর্তমানে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।
পারিকারের বক্তব্যের জবাবে গতকাল তাসনিম আসলাম বলেন, ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর এ ধরনের বক্তব্য ভিত্তিহীন ও উস্কানিমূলক। এ ধরনের বক্তব্য গঠনমূলক নয় এবং তা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় ভূমিকাও রাখবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ