ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

কুষ্টিয়ায় আওয়ামী লীগের সংর্ঘষে নিহত ১, বাড়িঘরে আগুন

অনলাইন ডেস্ক: কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের সংর্ঘষে নুর ইসলাম (৫০) নামের এক আওয়ামী লীগ কর্মী নিহত ও আটজন আহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ নিহত পক্ষের লোকজন প্রতিপক্ষের নয়টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং ১০ বাড়িতে ভাঙচুর চালায়।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ রাতেই অভিযান চালিয়ে দুইজনকে আটক করেছে। শুক্রবার রাতে পোড়াদহ বাজারের পাশে এ সংর্ঘর্ষের ঘটনা ঘটে।

কুষ্টিয়া মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী জালাল বলেন, পোড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন ও মিরপুর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পারভেজ গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল।

এর জের ধরে শুক্রবার রাতে পোড়াদহ বাজারের পাশে দুই গ্রুপের সর্মথকদের মধ্যে সংর্ঘষ বেধে যায়। সংর্ঘষে দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা ব্যবহার করা হয়।

এ সময় ধারালো অস্ত্রের আঘাতে নুর ইসলাম, নুরু বিশ্বাস (৫৫), সজীব (৩০) সোহেল (৩৫) সহ উভয় পক্ষের নয়জন আহত হন। আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় রাত আটটার দিকে মোশাররফ গ্রুপের আওয়ামী লীগ কর্মী নুর ইসলাম মারা যান।

এ ঘটনার পরে নিহত নূর ইসলামের পক্ষের লোকজন বিক্ষুব্ধ হয়ে প্রতিপক্ষ পারভেজ গ্রুপের নয়টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং ১০ বাড়িতে ভাঙচুর চালায় এ সময় লুটপাটও করা হয় বলে অভিযোগ উঠেছে। রাতেই ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পারভেজ গ্রুপের রিন্টু ও রকি নামে দুইজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নতুন করে সংঘর্ষ এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।
সূত্র: নতুন বার্তা ডটকম

অনলাইন আপডেট

আর্কাইভ