ঢাকা, বুধবার 19 September 2018, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সাবেক বিচারপতির ছেলে আসিফ আদনানের স্থায়ী জামিন

স্টাফ রিপোর্টার : আনসারুল্লাহ বাংলাটিমের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে সন্দেহভাজন হিসেবে আটব সাবেক বিচারপতির ছেলে আসিফ আদনানকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। ফলে তার কারামুক্তিতে আর কোন বাধা নেই।
আপিল বিভাগের দেয়া আদেশ অনুযায়ী, হাইকোর্টের রুল নিষ্পত্তি করে আজ মঙ্গলবার বিচারপতি আব্দুল আউয়াল ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ তাকে স্থায়ীভাবে জামিন দেন।
আদালতে আসিফ আদনানের পক্ষে শুনানী করেন সাবেক এটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ। সরকার পক্ষে শুনানী করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।
আসিফ আদনানের আইনজীবী এ এফ হাসান আরিফ বলেন, আসিফ আদনানের বিরুদ্ধে তোলা অভিযোগ বিধিসম্মত নয়। অভিযোগের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে বলে যুক্তি দেয়া হয়েছে। আদালত জামিন মঞ্জুর করায় এখন আসিফ আদনানের কারামুক্তিতে আর বাধা নেই।
এর আগে ১৬ নবেম্বর আপিল বিভাগ আসিফ আদনানকে হাইকোর্টের দেয়া অন্তবর্তীকালীন জামিন আদেশ ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছিল। একই সঙ্গে কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না মর্মে হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তি করারও আদেশ দেয়া হয়।
আসিফ আদনান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং হাইকোর্টের সাবেক বিচারপতি আবদুস সালাম মামুনের ছেলে। আনসরুল্লাহ বাংলা টিমের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে গত ২৪ সেপ্টেম্বর আসিফ আদনানকে গ্রেফতার করে আইন শৃঙ্খলা বাহিনী। পরে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হলে এ মামলায় গত ১০ নবেম্বর তার অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। বিচারপতি মো. নিজামুল হক ও বিচারপতি এস এইচ মো. নূরুল হুদা জায়গীরদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ জামিন আবেদনের শুনানি নিয়ে তাকে পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত জামিন দিয়েছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ