ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

জোরপূর্বক মুসলমানদের ধর্মান্তকরণে ভারত বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে

স্টাফ রিপোর্টার : ভারতে মুসলমানদের জোরপূর্বক ধর্মান্তকরণের বন্ধের দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেছেন, উগ্র সাম্প্রদায়িক মৌলবাদী ও জঙ্গী সংগঠন আরএসএস’র জোর পূর্বক ধর্মান্তকরণ প্রক্রিয়া ভারতকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে ফেলবে। মৌলবাদী আরএসএসকে নিষিদ্ধ ঘোষনা করে ধর্মান্তকরণ বন্ধে অবিলম্বের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কঠোর পদক্ষেপ গ্রহণেরও আহবান জানিয়েছেন বক্তারা।
আজ মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তারা এই দাবি জানান। বাংলাদেশ মুসলিম সমাজ আয়োজিত মানবন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাগরিক অধিকার ফোরামের চেয়ারম্যান শামসুল হুদা মামুন। সভাপতিত্ব করেন মুসলিম সমাজের চেয়ারম্যান মাসুদ হোসেন। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য হাজী আবুল কাশেম, মীর মজিবুর রহমান ও মাহমুদ আলী খান। সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত ‘ভারতে ২০০ মাসলমানকে ধর্মান্তকরণ’ শীর্ষক খবরের প্রেক্ষিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
বক্তারা বলেন, ধর্মনিরপেক্ষতার ধ্বজাধারী ভারতে সাম্প্রদায়িত নীপিড়ন অহরহ ঘটছে। কয়েক বছর আগে গুজরাটে সাম্প্রদায়িক দাঙ্গায় হাজার হাজার মুসলমান নাগরিকের মৃত্যু হয়েছে। গৃহগারা করা হয়েছে অসংখ্য মাসলমানকে। এখন সেখানে জোরপূর্বক ধর্মান্করণ চালিয়ে যাচ্ছে মৌলবাদী হিন্দু সংগঠন আরএসএস। আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে ৬ হাজার মুসলমানকে হিন্দু ধর্মে ধর্মান্তকরণ করা হবে বলে ততারা ঘোষনা দিয়েছে। আমরা বাংলাদেশের মুসলিম সমাজের পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি। বক্তারা হুঁশিয়ার করে বলেন, জোরপূর্বক ধর্মান্তকরণ চলতে থাকলে ভারত বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। অবিলম্বে জঙ্গী সংগঠন আরএসএসকে নিষিদ্ধ করা এবং ধর্মান্তকরণ বন্ধের জন্য তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ