ঢাকা,বুধবার 14 November 2018, ৩০ কার্তিক ১৪২৫, ৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

জামায়াত নেতা এ টি এম আজহারের রায় কাল

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের মামলার রায় আগামীকাল মঙ্গলবার ঘোষণা হবে।

সোমবার সকালে চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ রায়ের এই দিন ধার্য্য করে আদেশ দেয়।

গত ১৮ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের মাধ্যমে বিচারিক কার্যক্রম সম্পন্ন হওয়ায় রায় ঘোষণা অপেক্ষমাণ (সিএভি) রাখেন ট্রাইব্যুনাল-১।

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ট্রাইব্যুনাল-১ এর আদেশে ২০১২ সালের ২২ আগস্ট নিজ বাসা থেকে গ্রেফতার করা হয় এটিএম আজহারুল ইসলামকে। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন।

গত বছরের ১২ নভেম্বর এটিএম আজহারের বিরুদ্ধে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযোগ (চার্জ) গঠন করেন ট্রাইব্যুনাল। তার বিরুদ্ধে ৬টি অভিযোগ আনা হয়েছে।

২৭ আগস্ট থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন আজহারের আইনজীবী আবদুস সুবহান তরফদার ও শিশির মোহাম্মদ মুনির। ১৮ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত ও বৃহস্পতিবার আজহারের বিরুদ্ধে যুক্তিতর্ক উপস্থাপন করেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম, ব্যারিস্টার তুরিন আফরোজ ও তাপস কান্তি বল।

অনলাইন আপডেট

আর্কাইভ