ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীর বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে জামায়াতের মিছিল, গ্রেফতার-৪

গাজীপুরে ২০ দলীয় জোটের সমাবেশে পরিকল্পিতভাবে ১৪৪ ধারা জারির প্রতিবাদে ও শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে রাজধানীর বিভিন্ন থানায় মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এসময় পুলিশ ও ছাত্রলীগের সাথে বেশ কিছু স্থানে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে । এতে ২৩ জন আহত ও ৪ জন গ্রেফতার হয়েছেন।
রমনা: দেশব্যাপী সকাল-সন্ধ্যার সর্বাত্মক হরতালের সমর্থনে আজ সকাল ৭.৪৫টায় মালিবাগে মিছিল, পিকিটিং করেছে রমনা থানা জামায়াতের কর্মীরা। এতে উপস্থিত ছিলেন থানা  সেক্রেটারী এডভোকেট জিল্লুর রহমান, থানা কর্মপরিষদ সদস্য ইউসূফ আলী মোল্লা, আতাউর রহমান সরকার, আব্দুল কাইয়ুম, শিবির নেতা শরিফুল ইসলাম, আশ্রাফ উদ্দিন, মুরাদ হোসেন প্রমুখ।
মিছিলে পুলিশ, আওয়ামীলীগের কর্মীরা যৌথভাবে অতর্কিত হামলা চালায়। এতে পুলিশের গুলিতে ৫ জামায়াত কর্মীসহ ১৫ পথচারি আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ৪ পথচারিকে আটক করে।
কাফরুল ও ভাসানটেক থানা: কাফরুল থানা আমীর অধ্যাপক আনোয়ারুল করিম ও ভাসানটেক থানা আমীর সোলাইমান হোসেনের নেতৃত্বে হরতালের সমর্থনে ইব্রাহিমপুর বাজার থেকে শেওড়াপাড়া পর্যন্ত সকাল পৌনে সাতটায় মিছিল হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন কাফরুল থানা সেক্রেটারী আঃ মতিন খান, ভাসানটেক থানা সেক্রেটারী আলাউদ্দিন মোল্লা, সেলিম মৃধা, অহিদুর রহমান তপন, ইকবাল হোসেন, আব্দুল হামিদ, তারেক রেজা তুহিন, নূরুল আলমসহ জামায়াত শিবিরের নেতাকর্মীরা।
বিমানবন্দর ২০ দল: হরতালের সমর্থনে সকাল পৌনে ৭টা জামায়াতের ঢাকা মহানগরীর শুরা সদস্য ও বিমানবন্দর থানা আমীর মাওলানা মহিব্বুল্লাহ, বিএনপির বিমানবন্দর থানা সেক্রেটারী নাসির উদ্দিন, জামায়াতের বিমানবন্দর থানা সেক্রেটারী এ্যাড. ইব্রাহিম খলিল, বিএনপি সাংগঠনিক সম্পাদক নাজমূল ইসলাম পাওন, বিএনপি নেতা স্বপন, জামায়াত নেতা আলফাজউদ্দিন ভূইয়া, নাজমূল হক শিপন, আ.রহিম সাব্বির, মিজানূর রহমান, ও শিবির নেতা জাকির হোসাইনের নেত্বত্বে একটি মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশের হামলায় ৩ জন আহত হয়।
দারুসসালাম: দারুসসালাম থানা সেক্রেটারী আহমদুল্লাহর নেতৃত্বে সকাল ৭ টায় রোববারের ২০ দলের হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু রাইয়ান, ত্বরিকুল ইসলাম, রফিকুল ইসলাম, আবদুল্লাহ মাহমুদ, ইমন প্রমূখ।
উত্তরা পশ্চিম: উত্তরা সাত নম্বরে সকাল সাড়ে সাতটায় ভারপ্রাপ্ত থানা আমীর আবদুল্লাহ রেজার নেতৃত্বে ২০ দলের হরতালের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন জামায়াত নেতা মুস্তাকিম আলম, তরিকুল ইসলাম, মাসুদুর রহমান, বদিউজ্জামান, হাবিবুল্লাহ, তাজউদ্দিন, আরিফুর রহমান, আজম আলীসহ প্রমুখ।
কামরাঙ্গিরচর থানা: থানাআমীর মো. মাহমুদুল হাসানের নেতৃতে নবাবগঞ্জ সেকশন বেড়ি বাধ থেকে শহিদ নগর পর্যন্ত ২০ দলের হরতালের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী মাওলানা নূরুল ইসলাম, মাওলানা শাহ আলম আকন্দ, মাওলানা মাসুমবিল্লাহ, মো. আব ুহানিফ, মো.বাকিবিল্লাহ, আরমান হোসেন, শিবির নেতা আঃ জলিল সহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।
মিরপুর পশ্চিম থানা: সকাল সাড়ে আটটায় থানা আমীর নূরুল ইসলাম আকন্দের নেতৃত্বে ২০ দলের হরতালের সমর্থনে কল্যানপুর নতুন বাজার এলাকায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী জাহাঙ্গীর কবির, দেলোয়ার হোসেন, মাহফুজুর রহমান, হাসানুর রশিদ রজবসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।
লালবাগ: থানা আমীর শামিমুল বারীর নেতৃত্বে সকাল সাতটায় একটি মিছিল নবাবগঞ্জবাজার থেকে শেখ সাহেব বাজার মোড়ে এসে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাহতাব উদ্দিন, সেলিম হোসাইন ও জামালউদ্দিন প্রমূখ।
বনানী থানা: থানা সেক্রেটারী মাহমুদুর রহমান আজাদের নেতৃত্বে সকাল সাতটায় মিছিল ওয়ারলেস গেট থেকে গাউসুল আজম মসজিদ পর্যন্ত অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন মোঃ শোয়ায়েব, মুস্তাফিজুর রহমানসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।
পল্টন-মতিঝিল অঞ্চল: হরতালের সমর্থনে পল্টন-মতিঝিল জোনের উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি শেগুনবাগিচা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান। উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শুরা সদস্য ও মতিঝিল থানা আমীর মোঃ কামাল হোসেন ও শামসুর রহমান, খন্দকার মিজানুর রহমান, আলমগির হোসেন, আ ফ ম ইউসুফ, আঃ রহমান, আকতার হোসেন, ছাত্র নেতা সোহেল রানা মিঠু, রাসেল আমীন।
পল্লবী ও রূপনগর থানা: হরতালের সমর্থনে রূপনগর থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি কালসী রোড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন থানা  সেক্রেটারী মোঃ নাসির উদ্দিন। উপস্থিত ছিলেন পল্লবী থানা সেক্রেটারী আশরাফুল ইসলামের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন মোঃ জামালউদ্দিন, ছাত্রশিবির নেতা মোখলেসুর রহমানসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ