ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

আওয়ামী লীগ সমাবেশস্থল থেকে অস্ত্র ও পেট্রোল বোমাসহ আটক ৩

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রবেশের পথে ককটেল বিস্ফোরণের পর অস্ত্র ও গুলিসহ দু’জনকে আটক করা হয়েছে।

অন্যদিকে পেট্রোলবোমাসহ সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর থেকে একজনকে আটক করেছে পুলিশ। দুপুর পৌনে ৩ টার দিকে তাকে আটক করা হয়। আটককৃতের নাম জাহাঙ্গীর বলে জানা গেছে।

আজ দুপুরে ওই সমাবেশ শুরু হওয়ার আগেই বাংলা একাডেমির বিপরীত দিকে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের পথে এ ঘটনা ঘটে। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন। জানা যায়, দুপুর দুইটার দিকে সমাবেশস্থলে যুবলীগের একটি মিছিল প্রবেশের পথে পরপর তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এসময় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে যুবলীগ কর্মীরা। এরপরপরই দুপুর আড়াইটার দিকে একই জায়গা থেকে একটি পিস্তল ও ২৫ রাউন্ড গুলিসহ দু’জনকে আটক করে প্রধানমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা।

আটককৃতরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে জানা গেছে। এদেরমধ্যে একজন আবু সায়েম শাহীন যিনি আওয়ামী প্রচার লীগের নেতা বলে জানা গেছে। তারসঙ্গে থাকা অপরজনের নাম মোহাম্মদ জসিম।

অনলাইন আপডেট

আর্কাইভ