ঢাকা, শুক্রবার 18 October 2019, ৩ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

তিন দিনের রিমান্ডে রিজভী

গাড়ি ভাঙচুর ও আগুন দেয়ার অভিযোগে রাজধানীর বাড্ডা থানায় করা একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রোববার বিকেলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলমগীর কবির রাজ এ আদেশ দেন।
এর আগে দুপুরে তাকে আদালতে হাজির করে গত ২৬ জানুয়ারি গুলশান-বাড্ডা লিঙ্ক রোডে অনাবিল পরিবহণের একটি বাসে আগুন দেয়ার মামলায় রিমান্ডে নেয়ার আবেদন করেন বাড্ডা থানার এসআই মোশাররফ হোসেন।
রিমান্ড আবেদন বাতিল ও রিজভীর জামিন চেয়ে আবেদন করেছেন তার আইনজীবীরা।
আদালতে রিমান্ড আবেদন বাতিল ও জামিন প্রার্থনা করেন রিজভীর আইনজীবীরা। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তার রিমান্ড মঞ্জুর করেন আদালত।
অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদারসহ বিএনপির কয়েক আইনজীবী রিজভীর পক্ষে শুনানি করছেন।
অন্যদিকে রাষ্ট্রপক্ষে আছেন মহানগর দায়রা জজ আদালতের পিপি আব্দুল্লাহ আবু ও অতিরিক্ত পিপি শাহ আলম তালুকদারসহ কয়েক আইনজীবী। গত শুক্রবার রাত পৌনে তিনটার দিকে রাজধানীর বারিধারার একটি বাসা থেকে রিজভীকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত ৩ জানুয়ারি গভীর রাতে ‘অসুস্থ’ রিজভীকে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। কয়েক দিন সেখানে তিনি পুলিশের নজরদারিতে ছিলেন। ৭ জানুয়ারি রাতের কোনো একসময় ওই হাসপাতাল থেকে গোপনে সটকে পড়েন তিনি। এরপর রাজধানীর বিভিন্ন বাসা থেকে সংবাদ সম্মেলন ও বিবৃতি পাঠিয়ে বিভিন্ন বক্তব্য ও কর্মসূচি ঘোষণা করছিলেন বিএনপির এই নেতা।

অনলাইন আপডেট

আর্কাইভ