ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

ফালুর নিঃশর্ত মুক্তির দাবি চ.বি. জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. আ. ন. ম. মুনির আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক এস. এম. নছরুল কদির আজ বুধবার এক বিবৃতিতে দেশের শীর্ষস্থানীয় টিভি চ্যানেল এনটিভি’র চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আলহাজ্ব মোসাদ্দেক আলী ফালুকে গ্রেফতার ও রিমান্ডে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার সঙ্গে বলেন, বর্তমান ‘অবৈধ’ সরকার জনগণের জানমাল রক্ষায় পুরোপুরি ব্যর্থ হয়ে অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য বাক ও ব্যক্তি স্বাধীনতা হরণ, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ব্যবস্থা রুদ্ধ, সংবাদপত্র ও টেলিভিশন বন্ধ করে গণতান্ত্রিক সকল ব্যবস্থাকে ভুলণ্ঠিত করেছে। গণমাধ্যমের কণ্ঠরোধ করার এই ঘৃণ্য অপচেষ্টার ধারাবাহিকতায় ও অহেতুক হয়রানি করার উদ্দেশ্যে গত ১ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয়েছে দেশের জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেল এনটিভির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোসাদ্দেক আলী ফালুকে।

বিবৃতিতে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি দেশের প্রায় সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে বিভিন্ন কৌশলে নিয়ন্ত্রণ করে সরকারের অবৈধ কর্মকা-কে আড়াল করার ষড়যন্ত্রের অংশ হিসেবে এসকল দমন-পীড়ন অব্যাহত রাখা হচ্ছে। আমরা লক্ষ্য করছি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গাড়িতে অগ্নিসংযোগের ঘটনার সঙ্গে জড়িত প্রকৃত দোষীদের গ্রেফতার না করে মোসাদ্দেক আলীর মত একজন গণমাধ্যম কর্ণধারকে অগ্নিসংযোগ ও গাড়ি পোড়ানোর মামলায় জড়িয়েছে। এতে প্রকৃত দোষীরা আড়াল হওয়ার সুযোগ পাবে বলে আমরা মনে করি।

বিবৃতিতে  অবিলম্বে এ মামলা থেকে মোসাদ্দেক আলী ফালুর নাম প্রত্যাহার করে তাঁর মুক্তির জোর দাবি জানানো হয়।


অনলাইন আপডেট

আর্কাইভ