ঢাকা, সোমবার 21 October 2019, ৬ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী
Online Edition

রাজধানীর মালিবাগ ও উত্তরায় জামায়াতের মিছিল

অবৈধ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে টানা অবরোধ ও হরতালের সমর্থনে আজ বুধবার সকাল ৮টায় রাজধানীর মালিবাগে মিছিল-পিকেটিং ও সমাবেশ করেছে রমনা থানা জামায়াতের কর্মীরা। থানা জামায়াতের অফিস সম্পাদক ইউসুফ আলী মোল্লা ও প্রচার সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে উপস্থিত ছিলেন, থানা শিবির সভাপতি মোস্তাফিজুর রহমান, জামায়াত নেতা মাহবুবুর রহমান, তবিবুর রহমান ও মোজ্জামেল হক প্রমুখ।
মিছিলটি মালিবাগ শহীদি মসজিদ থেকে শুরু হয়ে আবুল হোটেলের সামনে এসে শেষ হয়।
মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার তাদের এজেন্টদের দিয়ে বিভিন্ন এলাকায় বোমা হামলা করে এই সকল ঘটনাকে রাজনৈতিক দমন-পীড়নের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। সরকারকে দমন-পীড়ন বন্ধ করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। নতুবা জনতার আন্দোলনেই এর ফায়সালা হবে।
এদিকে হরতালের সমর্থনে মিছিল করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা পশ্চিম থানা।
থানা আমীর আব্দুল্লাহ রেজার নেতৃত্বে আজ সকাল ৭টার দিকে গাউসুল আজমে শুরু হয়ে গাউসুল আজম এভিনউতে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে মিছিলটি শেষ হয়। এতে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী আবু ইফতি, জামায়াত নেতা আবু সা’দ, মোস্তাকিম, তাজ, ছাত্রনেতা সুমন প্রমুখ।
বক্তারা অবিলম্বে জনগণের দাবী মেনে সরকারকে পদত্যাগের এবং অবিলম্বে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ক্রসফায়ার বন্ধ করে শুভবুদ্ধির পরিচয় দেয়ার আহবান জানান। অন্যথায় জনরোষের মাধ্যমে এ সরকারকে বিদায় নিতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ