ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

আবু ধাবিতে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত

অনলাইন নিউজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে একটি টায়ারের দোকানে অগ্নিকাণ্ডে অন্তত ৩ বাংলাদেশিসহ ১০ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই চট্টগ্রামের রাউজানের বাসিন্দা বলে জানা গেছে। আরটিএনএন

মধ্যপ্রাচ্যের গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার রাত ৩টা ১৬ মিনিটে দিকে মুসাফা শিল্পাঞ্চলে এ দুর্ঘটনা ঘটে।

গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, ওই ভবনের নিচতলায় একটি টায়ার তৈরিকারী প্রতিষ্ঠানের কার্যালয় ছিল। আর ওপরের তলাগুলোতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রবাসী শ্রমিকরা থাকতেন।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন জানিয়েছেন, নিহতদের মধ্যে অন্তত তিনজন বাংলাদেশি রয়েছেন বলে তারা জানতে পেরেছেন। তবে তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি মন্ত্রী।

নিহতদের লাশ আবুধাবির শেখ খলিফা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আরও প্রায় ১০ জন দগ্ধ হয়েছেন বলে গণমাধ্যমের খবর।

প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই ভবনে আগুন লাগে বলে আমরা প্রাথমিকভাবে  জানতে পেরেছি। তবে এখনো উদ্ধারকাজ শেষ হয়নি। ফলে বিস্তারিত তথ্য পেতে দেরি হচ্ছে।’

আবুধাবিতে বাংলাদেশি দূতাবাসের কর্মকর্তা আমানুল্লাহ হাসপাতাল গিয়ে মৃতদেহগুলো দেখেছেন। কিন্তু সেগুলো এতোটাই দগ্ধ যে শনাক্ত করা যাচ্ছে না। ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরে পরিচয় শনাক্ত করা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকায় বেশিরভাগ বাংলাদেশিদের বসবাস। এক এক কক্ষে ৫ থেকে ১০ জন করে থাকেন।

হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

শেখ শাসিত আরব আমিরাত বাংলাদেশি শ্রমিকদের অন্যতম প্রধান গন্তব্য। সরকারি হিসাবে বর্তমানে ১২ থেকে ১৫ লাখ বাংলাদেশি আমিরাতে বিভিন্ন পেশায় কাজ করছেন।

২০১৩ সালের জুন মাসে শারজায় একটি কীটনাশক তৈরির কারখানায় আগুন লেগে ছয় বাংলাদেশির মৃত্যু হয়।  ২০১০ সালে দুবাইয়ে এক অগ্নিকাণ্ডে নিহত হন আরও চার বাংলাদেশি। #


অনলাইন আপডেট

আর্কাইভ