শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতিকে জড়িয়ে আজগুবি কল্পকাহিনী তৈরি করে খবর প্রকাশের তীব্র নিন্দা

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য এনামুল কবিরকে গ্রেফতার করে সম্মানিত কেন্দ্রীয় সভাপতিকে জড়িয়ে মিথ্যা ভিত্তিহীন ও আজগুবি কল্পকাহিনী তৈরি করে খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রশিবির।
গতকাল শনিবার এক প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মো: অতিকুর রহমান বলেন, বাংলানিউজের মত একটি অনলাইন নিউজ পোর্টালে পুলিশের বরাত দিয়ে চট্টগ্রামে “সাঈদীর রায় পরবর্তী পরিস্থিতি সৃষ্টির এজেন্ডায় ছাত্রশিবির” শিরোনামে প্রকাশিত সংবাদটি দেখে আমরা হতবাক হয়েছি। যা একেবারে ভিত্তিহীন, মিথ্যা ও কল্পনা প্রসূত।
শিবির সেক্রেটারি বলেন, এনামুল কবিরের ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতির কোন চিঠি নিয়ে যাওয়ার প্রশ্নই আসে না। আমরা চ্যালেঞ্জ করছি, এ ধরনের কোন চিঠি শিবির সভাপতি পাঠাননি। এনামুল কবির কোন এজেন্ডা নিয়েও চট্টগ্রামে যাননি। খবরে চিঠির কথা উল্লেখ করা হলেও কোন চিঠির অনুলিপি প্রদর্শন অথবা শিবিরের কারো বক্তব্যও তুলে ধরা হয়নি, শুধুমাত্র পুলিশের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করার পর রিপোর্টার নিজের ইচ্ছামত নিউজ তৈরি করে প্রকাশ করাটা নিচু মানসিকতা ও হলুদ সাংবাদিকতর বহিঃপ্রকাশ ব্যতিত কিছু নয়। প্রকৃত বিষয় হচ্ছে এনামুল কবির গত কয়েকদিন আগে একান্ত ব্যক্তিগত কাজে চট্টগ্রামে গিয়েছেন। সেখান থেকে তাকেসহ ৩ জনকে পুলিশ আত্মীয়ের বাসা থেকে ২ দিন আগে গ্রেফতার করে নিলেও তাকে কোর্টে না দিয়ে থানায় নিয়ে নির্যাতন করে আজগুবি গল্প তৈরিতে ব্যস্ত রয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।
তিনি বলেন, সারাদেশে অবরোধ, হরতাল ও আন্দোলনে জনগণের সম্পৃক্ততায় দিশাহারা হয়ে অবৈধ সরকারের তল্পিবাহী, দালাল সম্প্রদায়ের লোকজন ক্ষমতা হারানোর ভয়ে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার অশুভ পরিকল্পনার অংশ হিসাবে কল্পনাপ্রসূত সংবাদ তৈরি করে অপপ্রচার চালানোর চেষ্টা করছে। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই ছাত্রশিবির খবরে উল্লিখিত হীনমন্যতায় কখনো বিশ্বাস করে না। দেশের সম্পদ নষ্ট করে জনগণকে বিপদে ফেলার রাজনীতি ছাত্রশিবির কখনো করেনি বরং সরকারই বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যার অপরাজনীতি করছে। বিভিন্ন জায়গায় মিথ্যা মামলা দিয়ে ২০ দলের নেতা-কর্মীদের গ্রেফতার হয়রানি করে যাচ্ছে।
শিবির সেক্রেটারি অবিলম্বে এনামুল কবিরসহ সারা দেশে গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন এবং সরকারকে পদত্যাগ করে জনগণের অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে দেশের সাধারণ মানুষের জনদাবি পূরণের আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ