শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

রূপগঞ্জে ৩০ লাখ টাকার সুতাসহ ক্যাভার্ডভ্যান ছিনতাই চালক-হেলপার আটক

রূপগঞ্জ  সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি সুতা বোঝাই ক্যাভার্ডভ্যান ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ক্যাভার্ডভ্যান চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উপজেলার গোলাকান্দাইল এলাকায় ঘটে এ ছিনতাইয়ের ঘটনা। আটকরা হলেন, চট্রগামের সাতকানিয়া উপজেলার হাতিয়ারপুর এলাকার মৃত কবির আহাম্মেদের ছেলে ইছাক মিয়া (৫২) ও নোয়াখালী জেলার চরমাঝিপাড়া এলাকার কামাল উদ্দিনের ছেলে আবু সাহেদ (১৮)।
ক্যাভার্ডভ্যান চালক ইছাক মিয়া জানান, চট্টগ্রামের বন্দর থেকে ৩০ লাখ টাকা মূল্যের ২৬৪ কার্টন সুতা নিয়ে ক্যাভার্ডভ্যান (ঢাকা মেট্রো ট ১১-৫৪৯০) যোগে গাজীপুরের কোনাবাড়ী এলাকার সেনন সুয়েটার কারখানার উদ্দেশ্যে রওনা হন। ভোর ৩টার দিকে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের গোলাকান্দাইল এলাকায় আসামাত্র একদল ছিনতাইকারী ক্যাভার্ডভ্যানটিকে গতিরোধ করে। পরে ছিনতাইকারীরা তাকেসহ হেলপার আবু সাহেদকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এক পর্যায়ে তাদের দু’জনকে বেঁধে ফেলে রেখে ছিনতাইকারীরা ক্যাভার্ডভ্যানটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার হয়ে থানা পুলিশ ও মালিকপক্ষকে বিষয়টি জানান তারা ।
এ বিষয়ে সুতা ব্যবসায়ী মোকাম্মেল হক জানান, চট্টগামের বন্দর থেকে সুতা নিয়ে মোট ১৩টি ক্যাভার্ডভ্যান ছাড়া হয়। এর মধ্যে এই ক্যাভার্ডভ্যানটি ছিনতাই হয়। অপর দিকে, রাজধানীর ডেমরা এলাকার একটি পরিত্যক্ত স্থান থেকে ডেমরা থানা পুলিশ সুতাবিহীন ক্যাভার্ডভ্যানটি উদ্ধার করেছে বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার সেকেন্ড অফিসার ও উপ-পরিদর্শক (এসআই) মহসিন মোল্লা । তিনি জানান, ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন এমন সন্দেহে চালক ও হেলপারকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এছাড়া ছিনতাই হওয়া সুতা উদ্ধার ও ছিনতাইকারীদের আটকের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ