ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

হরতালে বৃহস্পতিবারের পরীক্ষা ৭ মার্চ

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট হরতালের সময় বাড়ানোয় আগামীকাল বৃহস্পতিবারের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। আরটিএনএন।

বুধবার দুপুরে সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষা সচিব নজরুল ইসলাম খান এ তথ্য দিয়ে বলেন, ‘বৃহস্পতিবারের পরীক্ষা হবে আগামী ৭ মার্চ শনিবার সকাল ১০টা থেকে একটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।’

২০-দলীয় জোট বুধবার ভোর ছয়টা থেকে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত হরতালের সময় বৃদ্ধি করায় এই পরীক্ষা পেছানো হলো। এর আগে অবরোধের মধ্যে রবিবার ভোর ছয়টা থেকে বুধবার ভোর ছয়টা পর্যন্ত ৭২ ঘণ্টার হরতালের ডাক দেওয়া হয়।

বৃহস্পতিবার এসএসসিতে বিজ্ঞান/সাধারণ বিজ্ঞান, উচ্চতর গণিত (তত্ত্বীয়) এবং মাদ্রাসা বোর্ডে বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল।

এছাড়া এসএসসি ভোকেশনালে নতুন সিলেবাসের ট্রেড-২ দ্বিতীয় পত্রের ৩১টি বিষয় এবং পুরাতন সিলেবাসে ট্রেড-২ দ্বিতীয় পত্রের ৩১টি বিষয় এবং ভোকেশনালে দাখিলে ট্রেড-১ দ্বিতীয় পত্রের ৩১টি এবং ট্রেড-১ দ্বিতীয় পত্রের ৩১ বিষয়ের পরীক্ষা নির্ধারিত রয়েছে।

এ পর্যন্ত এসএসসিতে ১০ দিনের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষাগুলো পিছিয়ে শুক্র ও শনিবার ছুটির দিনে নেওয়া হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এবার এসএসি ও সমমানের পরীক্ষায় মোট শিক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ