ঢাকা, বুধবার 21 November 2018, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

এইচএসসি পরীক্ষা শুরু ১ এপ্রিল: শিক্ষামন্ত্রী

মার্চ মাসের মধ্যেই এসএসসি পরীক্ষা শেষ করে আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার সকাল পৌনে ৯টায় রাজধানীর নীলক্ষেতে গভরমেন্ট পাবলিক হাই স্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

এসময় মন্ত্রী বলেন, কাণ্ডজ্ঞানহীন, মূর্খ ও অপদার্থ না হলে কেউ পরীক্ষার মধ্যে হরতাল-অবরোধ দিতে পারে না।

কেন্দ্রেল বাইরে অপেক্ষমান অভিভাবকদের উদ্দেশ্যে নাহিদ বলেন, আপনারা বাচ্চাদের উৎসাহ দেবেন। তাদের বলবেন, আমাদের সময় আরও অনেক সমস্যার মধ্যে পরীক্ষা দিতে হতো।

এ সময় এক অভিভাবক মন্ত্রীকে বলেন, বাচ্চাকে পরীক্ষা দিতে নিয়ে আসা-যাওয়ার সময় আমাদের আতঙ্কে থাকতে হয়। আপনি পরীক্ষার্থীদের যথাযথ নিরাপত্তা দিন।

এর উত্তরে মন্ত্রী বলেন, আপনাকেতো একটা বাচ্চা নিয়ে টেনশনে থাকতে হয়। আর আমার ১৫ লাখ বাচ্চার নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হয়।

ওই অভিভাবকের কথার রেশ ধরে নাহিদ বলেন, আমি তাদের অনেকবার অনুরোধ করেছি যাতে অন্তত পরীক্ষা শুরুর আগে ও পরে দুই ঘণ্টা করে হরতাল-অবরোধ না দেয়। কিন্তু তারা সেটাও করছে না। উল্টো বিএনপি’র এক নেতা বলছেন, কিসের পরীক্ষা!

কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রী কেন্দ্রের ভেতরে প্রবেশ করেননি। তিনি বলেন, ভেতরে গেলে ওদের ডিস্টার্ব হবে। ওরা ওদের মতো পরীক্ষা দিক।

অনলাইন আপডেট

আর্কাইভ