ঢাকা, শনিবার 17 November 2018, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ফিলিস্তিনি কিশোরের ওপর কুকুর দিয়ে হামলা, জেলেকে গুলি করে হত্যা

আটক এক ফিলিস্তিনি কিশোরের ওপর প্রশিক্ষিত কুকুর দিয়ে হামলা চালিয়েছে ইহুদিবাদী বর্বর ইসরাইলিরা। সম্প্রতি এ ঘটনার একটি ভিডিও ফাঁস হয়ে পড়েছে।
ভিডিওটিতে দেখা যায়, ১৬ বছর বয়সী হামজাহ আবু হাশেম নামে ওই কিশোরকে ধরে নিয়ে যাচ্ছে ইসরাইলি সেনারা এবং একটি কুকুর বার বার তার ওপর হামলা চালাচ্ছে।
ফিলিস্তিনি কিশোরের ওপর হামলা চালানোর জন্য ইসরাইলের একজন সেনা কমান্ডার প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরকে নির্দেশ দিচ্ছেন। সেনা কমান্ডারের এসব বক্তব্য ইসরাইলের হারেৎজ পত্রিকা অনুবাদ করে প্রকাশ করেছে।

অন্যদিকে ইসরাইলি সেনাদের গুলিতে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার এক জেলে নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য বিভাগের মুখপাত্র আশরাফ আল-কুদরা এ খবর জানিয়েছেন।
নদীতে মাছ ধরার সময় একই নৌকায় থাকা তিন জেলেকে গুলি করে ইসরাইলি সেনারা। এর মধ্যে ৩২ বছর বয়সী একজন গাজার হাসপাতালে মারা যান। বাকি দু’জনকে আটক করে ইসরাইলে নিয়ে গেছে তারা।
এদিকে, ইসরাইলি সেনাবাহিনীর এক নারী মুখপাত্র দাবি করেছেন, ইসরাইলের পানিসীমা থেকে ফিলিস্তিনের চারটি মাছধরা নৌকাকে তাড়িয়ে দেয়া হয়েছে।
এ মুখপাত্র জানান, সেনাবাহিনী সতর্কতামূলক গুলি ছোড়ে এবং তারপর নৌকার ইঞ্জিনে গুলি করে তা আটক করা হয় এবং ইসরাইলে নিয়ে তদন্ত করা হচ্ছে।
তবে এ ঘটনায় তিনি কোনো হতাহতের কথা জানাননি।

অনলাইন আপডেট

আর্কাইভ