ঢাকা, বুধবার 21 November 2018, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বাংলাদেশকে সমীহ করেন গাভাসকার

স্পোর্টস ডেস্ক : প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকার মনে করেন, শেষ আটে বাংলাদেশের পরিবর্তে ইংল্যান্ডকে পেলেই নাকি ভালো হতো মহেন্দ্র সিং ধোনির দলের জন্য!

সোমবার অ্যাডিলেড ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে ছুটি করে দেওয়ার একটি টেলিভিশন সাক্ষাৎকারে গাভাসকর বলেন, “বাংলাদেশ নয়, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে খেলাই ভারতের জন্য তুলনামূলক সহজ হতো।”

চলতি বিশ্বকাপের আসরে এখনও পর্যন্ত দারুন খেলছে বাংলাদেশ৷ ৫ ম্যাচে মাত্র একটিতে হেরেছে টাইগাররা, আর তিনটিতে জিতেছে। বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠেই নামতে পারেননি সাকিব-রুবেলরা।

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে অনেক এগিয়ে ভারত ৷ ২৮ ম্যাচ খেলে ২৪টিতেই জিতেছে টিম ইন্ডিয়া৷ আর মাত্র তিনটিতে জয় পেয়েছে বাংলাদেশ৷ একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে যে তিনটি ম্যাচে হেরেছে ভারত, তার মধ্যে একটি আবার বিশ্বকাপের ম্যাচ রয়েছে।

২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেই গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন ভারতীয় দল। ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে ওঠার পথেও ভারতকে হারিয়েছিল বাংলাদেশ।

শেষ আটে ভারত-বাংলাদেশের দেখা হওয়াটা অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। পুল ‘এ’-তে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বাংলাদেশ। আর ৪ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে পুল ‘বি’-এর শীর্ষে আছে ভারত।
ভারত যদি গ্রুপের শীর্ষে থেকে পরের পর্বে ওঠে এবং বাংলাদেশ যদি নিজের গ্রুপের চার নম্বর দল হয়, তাহলেই কোয়ার্টার ফাইনালে ধোনিদের সঙ্গে দেখা হবে বাংলাদেশের৷ এবং সেটার সম্ভাবনাই সবচেয়ে বেশি৷।

অনলাইন আপডেট

আর্কাইভ