ঢাকা, সোমবার 19 November 2018, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

কাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা

অনলাইন নিউজ ডেস্ক : আগামীকাল কাল জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)’র বহির্বিভাগে সম্পূর্ণ বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেয়া হবে।

সকাল ৯টায় বিএসএমএমইউ’র বহির্বিভাগে সম্পূর্ণ বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক রুহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ জুলফিকার রহমান খান, রেজিস্ট্রার অধ্যাপক সায়েদুরর রহমান, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মজিদ ভূঁইয়া প্রমুখ।

যে সব বিভাগে বিনামূল্যে চিকিৎসা পরামর্শসেবা প্রদান করা হবে সেগুলো হলো- মেডিসিন অনুষদের ইন্টারন্যাল মেডিসিন বিভাগ, কার্ডিওলজি, নেফ্রোলজি (কিডনী), চর্ম ও যৌনব্যাধি, নিউরোলজি, মনোরোগবিদ্যা, শিশু, ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন, গ্যাস্ট্রোএন্ট্রারোলজি, শিশু গ্যাস্ট্রোএন্ট্রারোলজি, হেমাটোলজি, হেপাটোলজি, এন্ডোক্রাইনোলজি, সার্জারি অনুষদের জেনারেল সার্জারি, চক্ষু বিজ্ঞান বিভাগ, অবস এন্ড গাইনি, নাক, কান ও গলা, অর্থোপেডিক সার্জারি, নিউরো সার্জারি, ইউরোলজি, ডেন্টাল অনুষদের প্রস্থডনটিকস, প্রিভেনটিভ এন্ড চিলড্রেন, অর্থোডনটিকস, কনজারভেটিভ ডেনটিসস্ট্রি এন্ড এন্ডোডনটিকস এবং ওর‌্যাল এন্ড ম্যাক্সিলোফিশিয়াল সার্জারি উল্লেখযোগ্য।

এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে বিএসএমএমইউ’র ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের দ্বিতীয় তলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হবে।

বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচী সফল করতে ৩২ জন সম্মানিত অধ্যাপক, ২৫ জন সহযোগী অধ্যাপক, ২৫ জন সহকারী অধ্যাপক ও ১০ জন কনসালটেন্ট বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ রোগীদের পরামর্শ সেবা প্রদান করবেন। তাঁদেরকে সহযোগিতা করতে শতাধিক মেডিক্যাল অফিসারবৃন্দ এ কর্মসূচিতে অংশ নেবেন।

এছাড়া সংশ্লিষ্ট কর্মকর্তা, নার্স ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের ৪ শতাধিক লোক এ কর্মসূচিতে অংশ নেবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ