ঢাকা, শনিবার 20 April 2024, ০৭ বৈশাখ ১৪৩০, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

কুড়িগ্রামে মিছিল, জামায়াতকর্মী গুলিবিদ্ধ

কুড়িগ্রাম: সদর উপজেলায় জামায়াত-পুলিশ সংঘর্ষে তিন পুলিশ আহত ও এক জামায়াতকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় জামায়াতের তিন কর্মীকে আটক করেছে পুলিশ। নতুন বার্তা ডট কম।

মঙ্গলবার সকাল সাতটার দিকে সদরের পাটেশ্বরী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন এএসআই নাজমুল, কনস্টেবল আনোয়ার ও মহিমা রঞ্জন।

গুলিবিদ্ধ জামায়াতকর্মীর নাম আব্দুল হক।

আটক কর্মীরা হলেন এরশাদুল হক, শহিদুল ইসলাম ও আব্দুল জলিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হরতাল-অবরোধের সমর্থনে মঙ্গলবার সকালে পাটেশ্বরী বাজার থেকে জামায়াত-শিবিরের কর্মীরা একটি মিছিল বের করে। মিছিলটি ভোগডাঙ্গা স্কুল মাঠের দিকে যাওয়ার সময় পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে মিছিলকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছুড়লে জামায়াত-শিবিরকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় জামায়াতকর্মী আব্দুল হক কপালে গুলিবিদ্ধ হন।

জামায়াতের নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা দাবি করেন, একজন গুলিবিদ্ধসহ তাদের পাঁচজন নেতাকর্মী আহত হন।

এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদুল করিম মো. এশতেশাম জানান, জামায়াত-শিবিরের শতাধিক নেতাকর্মী লাঠিসোঁটাসহ ভোগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জমায়েত হয়। এরপর তারা কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী পাকা সড়কে এসে মিছিল করার চেষ্টা করে। এতে বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সাত রাউন্ড রাবার বুলেট ও এক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এ ঘটনায় তিন পুলিশ আহত হন। আহত পুলিশ সদস্যরা হলেন এএসআই নাজমুল, কনস্টেবল আনোয়ার ও কনস্টেবল মহিমা রঞ্জন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান ওসি। ওসি আরো জানান, ঘটনাস্থল থেকে জামায়াত-শিবিরের তিনজনকে আটক করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ