ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

লোহাগাড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলি: আহত ৯

লোহাগাড়া(চট্টগ্রাম)সংবাদদাতা-: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধের জের ধরে চট্টগ্রামের লোহাগাড়ায় ছাত্রলীগের এক গ্রুপের মিছিলে গুলি চালিয়েছে অন্য গ্রুপ। ১৭ মার্চ মঙ্গলবার রাত আটটায় উপজেলার জঙ্গল পদুয়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে ৯জন ছাত্রলীগ নেতাকর্মী  গুলিবিদ্ধ হয়েছেন।

আহতদের মধ্যে ৫ জনকে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হলেও বাকী চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। । চমেক হাসপাতালে ভর্তিকৃতরা হলেন ছাত্রলীগ নেতা তাজ উদ্দিন , আরাফাত হোসেন, এমরান হোসেন, আবদুস শুক্কুর  প্রমুখ।

আহত অন্যরা হলেন জানে আলম ,টিপু , লোকমান, মো. হারুনুর রশিদ ও মিনহাজ উদ্দিন।

স্থানীয় সূত্র জানায়, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে উপজেলা ছাত্রলীগের এক গ্রুপের আহ্বায়ক শোয়াইবুল হক সিকদার উপস্থিত হলে অন্য গ্রুপের যুগ্ন আহ্বায়ক তাজ উদ্দিন ও তার কর্মীরা বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। উদ্ভূত পরিস্থিতিতে স্কুলের শিক্ষকরা অনুষ্ঠানস্থল ছেড়ে চলে যান। সভা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে তাজ উদ্দিন গ্রুপের কর্মীরা বক্তৃতা দিলেও অপর গ্রুপের নেতা শোয়াইবুল হককে বক্তৃতা দিতে দেয়া হয়নি। মূলত: এখানেই ঘটনার সূত্রপাত।

এদিকে, এক গ্রুপের ছাত্রলীগকর্মী ও ইভটিজিংয়ের দায়ে ইতোপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা কতৃক দন্ড প্রাপ্ত মিনহাজ স্কুলের দপ্তরী আব্দুল মালেককে মারধর করে। এরপর সারাদিন উভয় পক্ষের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করে। সন্ধ্যার পর তাজ উদ্দিন ও তার সমর্থকরা জঙ্গল পদুয়া এলাকায় মিছিল বের করলে শোয়াইবুল হক সিকদার ও তার সমর্থকরা গুলি চালায়।

জানা গেছে, শোয়াইবুল হক  সিকদার আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামের সমর্থক ও তাজ উদ্দিন এমপি সমর্থক বলে পরিচিত। স্কুল কমিটির সভাপতি এডভোকেট আবু তাহের এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, এমন ঘটনার আশংকায় আমরা অতীতে স্কুলের কোন প্রোগ্রামে কোন রাজনৈতিক নেতাকে নিমন্ত্রণ করতামনা। এ ঘটনায় স্কুলের ঐতিহ্য নষ্ট হয়েছে বলেও মনে করেন তিনি। 

লোহাগাড়া থানার কর্তব্যরত অফিসার এস আই জসিম উদ্দিন জানিয়েছেন, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি তবে ঘটনাস্থলে পুলিশ অবস্থান নিয়েছে।#

অনলাইন আপডেট

আর্কাইভ