ঢাকা, শুক্রবার 18 October 2019, ৩ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

সালাহ উদ্দিনের রহস্য পরিষ্কার করার দায়িত্ব পুলিশের : মিজানুর

অনলাইন ডেস্ক : বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের নিখোঁজ রহস্য পরিষ্কার করার দায়িত্ব পুলিশের বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ‘আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস’ উপলক্ষে মাইনরিটি রাইটস ফোরাম এ অনুষ্ঠান আয়োজন করে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের উদ্দেশে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান  বলেন, “বিএনপির নেতা সালাহ উদ্দিন আহমেদকে আপনারা ধরেন নাই বলে দাবি করছেন। বিনয়ের সঙ্গে বলতে চাই, আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করেনি তখনই বিশ্বাস করব, যখন দেখব দ্রুততম সময়ে তাকে জনসম্মুখে বা আদালতে হাজির করে পুলিশ জানিয়েছে, অমুক জায়গা থেকে তাকে উদ্ধার করা হয়েছে।”

বাংলাদেশে যখন যে বিরোধী দলে থাকে, তারা সরকারের দমন-পীড়নের শিকার হয় এমন মন্তব্য করে মিজানুর রহমান বলেন, “রাজনীতি ও অবস্থানের কারণে একজন মানুষের হদিস মিলবে না, এটি  কি কখনো গ্রহণযোগ্য হতে পারে।”

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান লাঙ্গলবন্দে হিন্দুসম্প্রদায়ের পুণ্যস্নান অনুষ্ঠানে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যুর জন্য প্রশাসনের অবহেলা ও অব্যবস্থাপনাকে দায়ী করেন। তিনি বলেন, “বিশ্ব এজতেমার সময় কয়েক প্লাটুন র্যা ব-পুলিশ  সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকে। নারায়ণগঞ্জেও তা হতে পারত।”

অনলাইন আপডেট

আর্কাইভ