শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

আন্তর্জাতিক মার্কেট লিডারশিপ এ্যাওয়ার্ড পেলো ওয়ালটন

মালয়েশিয়ার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত ‘দি গোল্ডেন গ্লোব টাইগার্স সামিট এ্যাওয়ার্ড ২০১৫’ অনুষ্ঠানে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পক্ষে “মার্কেট লিডারশিপ” এ্যাওয়ার্ড গ্রহণ করেন পিআর এন্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক মোঃ হুমায়ুন কবীর এবং সিনিয়র উপ-পরিচালক ফিরোজ আলম। তাদের হাতে পুরস্কার তুলে দেন ওয়ার্ল্ড সিএসআর ডে এবং ওয়ার্ল্ড সাসটেইনিবিলিটি কংগ্রেস ও ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেসের প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া

মালয়েশিয়ায় মার্কেট লিডারশিপ এ্যাওয়ার্ড পেলো বাংলাদেশের ওয়ালটন। বিশ্বের ৫০ টি দেশের মধ্যে বাজারে পণ্যের আধিপত্য বিবেচনায় এই পুরস্কার দেয়া হলো। ‘এশিয়ান কনফেডারেশন অব বিজনেস’ ওয়ালটনকে আন্তর্জাতিক মার্কেট লিডারের এই স্বীকৃতি দেয়।
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অভিজাত প্রিন্স হোটেল এন্ড রেসিডেন্সে আয়োজিত এক অনুষ্ঠানে ওয়ালটন প্রতিনিধিদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। ‘দি গোল্ডেন গ্লোব টাইগার্স সামিট এ্যাওয়ার্ড ২০১৫’ নামে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে যুক্তরাজ্য, জাপান, কোরিয়াসহ বিশ্বের ৫০টি দেশের প্রতিনিধি, কর্পোরেট হেড ও ব্র্যান্ড বিশেষজ্ঞরা অংশ নেন।  মোট ১৩টি ক্যাটাগরিতে বিশ্বের বিভিন্ন দেশের কর্পোরেট ও সেবামূলক প্রতিষ্ঠানকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ওয়ালটন সিমেন্স, নেস্লে, নকিয়া মালেশিয়া, ব্রিটিশ আমেরিকান টোবাকো, স্যামসাং ইন্ডিয়া, ডিএইচএল এক্সপ্রেস উল্লেখযোগ্য।
ওয়ালটনকে এই পুরস্কার দেয়া হয় ‘এক্সিলেন্স এন্ড লিডারশিপ ইন ব্র্যান্ড এন্ড মার্কেটিং এর উপর। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজকরা বলেন, বিশেষ করে বাজারে পণ্যের আধিপত্য, ব্র্যান্ড ভ্যালু, ব্র্যান্ড ইমেজ এবং সর্বোপরি পণ্যমান বিবেচনায় ওয়ালটনকে মার্কেট লিডারশিপ এ্যাওয়ার্ড দেয়া হলো। তারা আরো বলেন, এই পুরস্কারের মধ্য দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ এবং বাংলাদেশী ব্র্যান্ডের ভাবমূর্তি অনেক উজ্জ্বল হলো।
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পক্ষে মার্কেট লিডারশিপ এ্যাওয়ার্ড গ্রহণ করেন পিআর এন্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচলক মোঃ হুমায়ুন কবীর এবং সিনিয়র উপ-পরিচালক ফিরোজ আলম। তাদের হাতে পুরস্কার তুলে দেন ওয়ার্ল্ড সিএসআর ডে এবং ওয়ার্ল্ড সাসটেইনিবিলিটি কংগ্রেস ও ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেসের প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া।
জাঁকজমকপূর্ণ পুরস্কার প্রদান অনুষ্ঠানে মূল বক্তা ছিলেন কুয়ালালামপুর ইনফ্রাস্ট্রাকচার ইউনিভার্সিটির সভাপতি ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রোসলান জাইনাল আবিদিন। অনুষ্ঠানে বিশ্বের শীর্ষ ব্র্যান্ড বিশেষজ্ঞ, মার্কেটিং বিশেষজ্ঞ, কর্পোরেট হেড, গবেষক, উদ্যোক্তা এবং ৫০ টিরও বেশি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
‘এশিয়ান কনফেডারেশন অব বিজনেস’ এর পর্যবেক্ষণে বলা হয়, ‘উচ্চ প্রযুক্তির পণ্য উৎপাদনে অভাবনীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশের ওয়ালটন। পণ্যের উচ্চমান এবং উত্তম বিক্রয়োত্তর সেবা দিয়ে তারা গ্রাহকের আস্থা অর্জন করেছে। ফলে অতি দ্রুত গ্রাহকপ্রিয় হয়ে উঠেছে এই ব্র্যান্ড। আমদানি নির্ভর দেশটি এখন উৎপাদননির্ভর বা স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছে। অভ্যন্তরীণ বাজারের সিংহভাগ দখলের পাশাপাশি বিভিন্ন দেশে রফতানি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের পণ্য। অগ্রগতির এই ধারা বজায় থাকলে ওয়ালটন কোথায় গিয়ে দাঁড়াবে তা ভবিষ্যতই বলতে পারবে। বলা চলে বিশ্ববাজারে দেশটির অন্যতম প্রতিনিধি ওয়ালটন।’
উল্লেখ্য, এর আগে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছে ওয়ালটন। গত ৩১ জুলাই সিঙ্গাপুরে ওয়ার্ল্ড ব্র্যান্ড কংগ্রেস সেরা ব্র্যান্ডের পুরষ্কার দেয় ওয়ালটনকে। ক্রেতা বা ভোক্তাদের আস্থা অর্জনের ক্ষেত্রে বিশ্ব সেরা ব্র্যান্ডের ওই স্বীকৃতি পেয়েছিল ওয়ালটন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ