ঢাকা, শুক্রবার 18 October 2019, ৩ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

চাঁপাইনবাবগঞ্জে খুন, ধর্ষণ এবং বিএসএফের গুলি

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে নিখোঁজের একদিন পর আজ সোমবার সকালে মহানন্দা নদী থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত যুবক শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের বলিহারপুর গ্রামের নাইমুল ইসলামের ছেলে রাকিবুল ইসলাম বাবু (২৬)। পুলিশের দাবী, লাশের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি এবং মৃত্যুর রহস্যও উদঘাটিত হয়নি।

শিবগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের বলিহারপুর গ্রামের রাকিবুল ইসলাম গত রোববার বিকেল বাড়ী থেকে বেরিয়ে গেলে  রাতে না ফিরলে তার পরিবারের লোকজন খোজাখুজি করতে থাকে। এদিকে, গতকাল সোমবার সকালে মহানন্দা নদীতে জেলেরা মাছ ধরার সময় একটি লাশ ভেসে থাকতে দেখলে তারা পুলিশকে খবর দেয়। এসময় নিখোঁজ রাকিবুলের বাবা লাশটি তার ছেলের বলে সনাক্ত করে। খবর পেয়ে পুলিশ মৃতের লাশ উদ্ধার করে। এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এম এম ময়নুল ইসলাম জানান, তবে মৃতের শরীরে কোন আঘাতের চিহ্ন ছিল না, ময়নাতদন্ত ছাড়া এ মৃত্যর রহস্য উদঘাটন করা সম্ভব নয়। 

ভালবাসার প্রলোভন দিয়ে এক তরুণীকে জোরপূর্বক  ধর্ষণের অভিযোগে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। কথিত প্রেমিক শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে শাহাদাত হোসেন রুবেলের (২০) বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ খন্দকার গোলাম মোর্ত্তুজা জানান, চাঁপাইনবাবগঞ্জ শহরের নাখেরাজপাড়া কলোনীর জনৈক সরকারি কর্মচারীর সপ্তম শ্রেনী পড়–য়া মেয়েকে গত রোববার বিকেলে কোর্ট চত্বরের পার্কের সামনে থেকে প্রেমিক রুবেল ফুঁসলিয়ে তার চাচার নাখেরাজপাড়ার ভাড়া বাসায় নিয়ে গিয়ে জোরপূর্বক প্রেমিকাকে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে নবাবগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ রাতেই প্রেমিককে গ্রেফতার করে। গতকাল সোমবার সকালে ধর্ষিতার সদর হাসপাতালে মেডিক্যাল পরীক্ষা করা হয়।

এদিকে শিবগঞ্জের রঘুনাথপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে এক গরু ব্যবসায়ী আহত হয়েছে।

জানাগেছে, সোমবার ভোর সাড়ে ৩টার সময় রঘুনাথপুর সীমান্তের বিপরীতে ভারতীয় নিমতিতা বিএসএফ ক্যাম্পের টহলদল ১০/২এফ পিলার থেকে ভারতীয় সীমান্তের কাছে গরু ব্যবসায়ী জাহাঙ্গীরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। জাহাঙ্গীরের ডান পায়ের হাটুর উপরে গুলিবিদ্ধ হয়ে দ্রুত সীমান্ত অতিক্রম করে পালিয়ে আসতে সক্ষম হয় বলে মনোহরপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার হানিফ জানান।
গুলিবিদ্ধ গরু ব্যবসায়ী জাহাঙ্গীর (৩৩) দুর্লভপুর ইউনিয়নের নামো জগন্নাথপুর গ্রামের কুদ্দুস আলীর ছেলে। তবে বিজিবি মনাকষা কোম্পানি কমান্ডার শামশুর রহমান গুলিবিদ্ধ জাহাঙ্গীরকে খোঁজাখুজি করে পাওয়া যায়নি বলে জানান।

মনাকষার স্থানীয় চিকিৎসক সামিল উদ্দিন আহমেদ শিমুল জানান, গুলিবিদ্ধ জাহাঙ্গীর প্রথমে আমার কাছে আসলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি আরও জানান, উক্ত জাহাঙ্গীরের ডান পায়ের হাটুর উপরে হাড় ভেঙে বের হয়ে যায়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আবু জাফর জানান, খবর পেয়ে বিজিবি’র একটি টহলদল জাহাঙ্গীরের বাড়িতে পাঠায় কিন্তু তার পরিবার তা অস্বীকার করেছে। তাছাড়া জাহাঙ্গীরের বর্তমান অবস্থান নিশ্চিত করতে পারিনি। তাকে অনুসন্ধানের চেষ্টা অব্যাহত আছে।
আ.হু/ডি.স

অনলাইন আপডেট

আর্কাইভ