ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

টিএসসিতে নারীর বস্ত্রহরণ: ঢাবি প্রক্টরের অপসারণ দাবি

অনলাইন ডেস্ক : পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নববর্ষকে বরণ করতে আসা নারীদের ওপর কতিপয় সন্ত্রাসীদের বস্ত্রহরণের ঘটনায় প্রক্টরের অপসারণ দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা।

তারা বলেছেন, টিএসসির ঘটনা নিয়ে প্রক্টরের মিথ্যাচার, ঘটনার প্রবাহ অন্যদিকে ঘুরানো এবং ঘটনার তিন দিন পরও কাউকে সনাক্ত না করতে পারায় আমরা তার অপসারণ দাবি করছি।

শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সংহতি সমাবেশ কর্মসূচি পালনের সময় এসব কথা বলেন ছাত্র ইউনিয়নের ঢাবি সভাপতি লিটন নন্দী।

তিনি বলেন, যে প্রক্টর বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে পারে না এবং শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে পারে না । তার প্রক্টরের পদ নিয়ে থাকার কোন অধিকার নেই।

বিকাল ৪টায় টিএসসির রাজু ভাস্কর্যের সামনে এই কর্মসূচি শুরু হয়। সন্ধ্যা ৭টা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানান লিটন নন্দী।

এদিকে বস্ত্রহরণের ঘটনায় ভিডিও ফুটেজের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ শীর্ষ নিউজকে বলেন, ভিডিও ফুটেজে যাদের ছবি চিহ্নিত করা হয়েছে তাদের ছবি আজ রাত অথবা কাল সকালে আমার হাতে আসতে পারে।

তিনি বলেন, সেগুলো হাতে আসলে টিভি কিংবা পোস্টারিংয়ের মাধ্যমে প্রচার চালানো হবে এবং তাদের ধরিয়ে দিতে জনগণকে অনুরোধ জানানো হবে।

ছাত্র ইউনিয়নের প্রক্টর অপসারণের দাবি সম্পর্কে তিনি বলেন, মিথ্যাচার আমি নই, তারাই করছে। তারা প্রক্টরের অপসারণ দাবি করতেই পারে। তবে আমি আমার সাধ্যমত কাজ করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ