ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

অভাবের তাড়নায় সন্তান বিক্রি করলেন মা!

রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুর এলাকার একটি বস্তির বাসিন্দা ও স্বামী পরিত্যক্তা পারভীন বেগম (৩৮) নাম এক মা অভাবের তাড়নায় জন্মের পরই তার সন্তানকে বিক্রি করে দিয়েছেন বলে তথ্য পাওয়া গেছে। 

সোমবার বিকেলে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এই তথ্য জানা যায়। এর আগে, পল্টন মোড়ে নবজাতক চুরির অভিযোগে গুলজান ওরফে গোলো (৫৫) নামে এক মহিলাকে আটক করে পুলিশে দেয় বাসযাত্রীরা। নবজাতকটির বয়স মাত্র দুই দিন। নবজাতককে চিকিৎসার জন্য বিকেলে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। এরপর পল্টন থানা পুলিশ আটক গুলজানকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, নবজাতকটিকে তিনি চুরি করেননি। যাত্রাবাড়ীর ধলপুরের ‘আক্তারের বউ’য়ের কাছ থেকে ১৫ হাজার টাকার বিনিময়ে তিনি শিশুটিকে কিনেছেন। এরপর পুলিশ ওই নবজাতকের মাকে খোঁজ করেন। তাকে খবর দেওয়া হয়। নবজাতকের মা পারভীন ঢামেক হাসপাতালে অপর দুই সন্তান নিয়ে আসেন।

পারভীন পুলিশকে জানায়, সাত মাস আগে তার স্বামী হেলাল তাকে এবং তার দুই সন্তানদের ছেড়ে চলে গেছে। এরমধ্যে গতকাল যাত্রাবাড়ীর কাজলা এলাকার ব্রাকের একটি কমিউনিটি ক্লিনিকে তিনি আরো একটি পুত্র সন্তান প্রসব করেন। অভাবের মধ্যে এই সন্তানকে তিনি বাঁচাতে পারবেন না বলে গোলো নামের ওই নারীকে দিয়ে দেন।

গোলো ১৫ হাজার টাকায় নবজাতক ক্রয়ের কথা বললেও নবজাতকের মা পারভীন তা অস্বীকার করেছেন।

পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম বলেন, উদ্ধার হওয়া নবজাতকের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। নবজাতক বিক্রি হয়েছিলো কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।
-শীর্ষনিউজ ডট কম

অনলাইন আপডেট

আর্কাইভ