ঢাকা, শনিবার 17 November 2018, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ঢাবিতে সাধারণ ছাত্রদের ওপর ছাত্রলীগের হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে সাধারণ ছাত্রদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে আলী আহসান নামের এক ছাত্র আহত হয়েছে বলে জানা গেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। শীর্ষনিউজ ডট কম।

এ ঘটনায় কমিটি বিহীন তথাকথিত ছাত্রলীগ নেতা আরিফকে পুলিশে দিয়েছে হল কর্তৃপক্ষ। আরিফ ভাষাবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের এবং হলের সক্রিয় ছাত্রলীগ কর্মী।

প্রত্যক্ষদর্শী ও হল সূত্রে জানা যায়, ঢাবির বিজয় একাত্তর হলে ছাত্রলীগের কোন কমিটি না থাকলেও সাধারণ ছাত্রদের গেস্ট রুম থেকে শুরু করে বিভিন্ন ভাবে নির্যাতন করে আসছে ছাত্রলীগ নামধারী কিছু নেতা।

মঙ্গলবার রাতে একইভাবে সাধারণ ছাত্রদের জোরপূর্বক গেস্টরুমে ডেকে আনেন ছাত্রলীগ কর্মী আরিফ। আলী আহসান নামের এক ছাত্র গেস্টরুমে যেতে অস্বীকৃতি জানালে আরিফ তাকে জেরা করে। আলী আহসান নিজেকে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী বলে দাবি করে। পরবর্তীতে আরিফ ১ম ও ২য় বর্ষের ছাত্রদের নিয়ে আলী আহসানকে হলের গেস্টরুমে লাইট বন্ধ করে মারধর করে।

এ ঘটনা হলে জানাজানি হলে চিল্লাচিল্লি ও হট্টগোলের সৃষ্টি হয়। হল প্রভোস্ট ও আবাসিক শিক্ষকরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে হল কর্তৃপক্ষ প্রক্টরিয়াম টিমের মাধ্যমে আরিফকে পুলিশের হাতে তুলে দেয়।

তবে হল প্রভোস্ট অধ্যাপক ড. শফিউল আলম ভূইয়া সাংবাদিকদের জানান, আলী আহসান নামের ওই ছাত্র নিজেকে সাংবাদিকতা বিভাগের ছাত্র দাবি করলেও সে ওই বিভাগের শিক্ষার্থী না।

এ বিষয়ে হলের সিনিয়র শিক্ষক রবিউল হককে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

শাহবাগ থানার ডিউটি অফিসার সহকারি পরিদর্শক (এসআই) মামুন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকে নতুন এই হলে আবাসিক ছাত্র উঠানো হয়। শুরু থেকেই বিভিন্ন হল থেকে আসা ছাত্রলীগের কর্মীরা হলের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে আসছে বলে হল  সূত্রে জানা যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ