ঢাকা, বুধবার 19 September 2018, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

পিরোজপুরে ২০১৪ সালের প্রশ্নপত্রে এইচএসসির রসায়ন পরীক্ষা

পিরোজপুরের কাউখালী মহিলা কলেজ কেন্দ্রে বুধবার ২০১৫ সালের এইচএসসির রসায়ন  প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ২০১৪ সালের প্রশ্নপত্র দিয়ে। এতে কাউখালী মহাবিদ্যালয়ের বিজ্ঞান বিভাগে অংশ নেওয়া ৩২ পরীক্ষার্থী বিপাকে পড়েছে। পরীক্ষা শেষে শিক্ষাক্ষার্থীরা কলেজ অধ্যক্ষের কাছে এর প্রতিবাদ জানায়।

পরীক্ষার্থী ও কলেজ সূত্রে জানা গেছে, কাউখালী মহিলা কলেজ কেন্দ্রে বিজ্ঞান বিভাগের রসায়ন  প্রথম পত্র ( বিষয় কোড নম্বর ১৭৬) পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়।  এতে ৩২ পরীক্ষার্থী অংশ নেয়। সৃজনশীল ৪০ নম্বরের পরীক্ষা শেষ হয় ২০১৫ সালের প্রশ্নপত্রে। এরপর ৩৫ নম্বরের নৈর্ব্যত্তিক পরীক্ষা শুরু হয় ২০১৪ সালের প্রশ্নপত্রে।

 পরীক্ষা শেষে প্রশ্নপত্রের অসংগতি ধরা পড়লে তারা বিকেলে কাউখালী মহাবিদ্যালয়ের কলেজ অধ্যক্ষের কাছে অভিযোগ  জানায়।

পরীক্ষার্থী খান আলীমুল রাজিব ও নাহিদ আমান তামান্না জানায়,বাড়িতে গিয়ে প্রশ্নপত্র বিভ্রাটের বিষয়টি  বুঝতে পারি। আমরা এর প্রতিকার চাই।

অধ্যক্ষ মো. সাইয়েদুর রহমান জানান, ২০১৪ সালের অনিয়মিত রসায়ন প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা হয়েছে। বিষয়টি বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি। তিনি আরো বলেন, প্রশ্নপত্র বিভ্রাটের কারণে পরীক্ষার্থীদের পরীক্ষাও খারাপ হয়েছে।

কাউখালী মহিলা কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা অধ্যক্ষ লুতফর রহমান মুঠোফোনে জানান , কর্তৃপক্ষ আমাকে যে প্রশ্নে পত্রের প্যাকেট দিয়েছেন তা দিয়ে পরীক্ষা নিয়েছি। পরীক্ষা শেষে ভুল ধরা পড়ে।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষার তত্ত্বাবধায়ক মো.শহীদুল ইসলাম জানান, দোষীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
-শীর্ষনিউজ ডট কম

অনলাইন আপডেট

আর্কাইভ