ঢাকা, রোববার 23 September 2018, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

মালিতে গুলিবিদ্ধ হয়ে ২ বাংলাদেশী শান্তিরক্ষী হতাহত

আফ্রিকার দেশ মালিতে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে জাতিসংঘের এক শান্তিরক্ষী নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। মালিতে জাতিসংঘ পরিচালিত মিশন এমআইএনইউএসএমএ’র একটি সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, হতাহত দুই শান্তিরক্ষী বাংলাদেশের নাগরিক।

বাংলাদেশের আন্ত:বাহিনী জনসংযোগ বিভাগের খবরে বলা হয়, মালির রাজধানী বামাকো’তে শান্তিরক্ষী হিসাবে নিয়োজিত বাংলাদেশ ট্রান্সপোর্ট কন্টিনজেন্ট এর একটি জিপের ওপর সন্ত্রাসীরা অতর্কিত গুলি চালায়। এতে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক শ্রী নীলকান্ত হাজং নিহত হন এবং সৈনিক সিরাজুল ইসলাম হাতে গুলিবিদ্ধ হন। আহত সৈনিক সিরাজুল ইসলাম বর্তমানে বামাকো’তে লেভেল-২ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ইয়াহু নিউজ মঙ্গলবার বলেছে, সোমবার রাতে রাজধানী বামাকো বিমানবন্দর থেকে দক্ষিণে যাওয়ার সময় একটি গাড়ি থেকে তাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে একজন নিহত ও অপরজন আহত হয়।

মালির নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে খবরে বলা হয়েছে, সোমবার রাতে অজ্ঞাত বন্দুকধারীরা দুই শান্তিরক্ষীকে লক্ষ্য করে হামলা চালায়। এ সময় তারা জাতিসংঘের গাড়িতে ছিলেন।

সূত্রটি বলেছে, ‘আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি। এটি একটি সন্ত্রাসী কাজ বলে মনে হচ্ছে। এ ধরনের হামলাকারীরা শান্তি প্রতিষ্ঠার শত্রু।’

মালিতে ২০১৩ সালে শান্তি রক্ষা মিশন শুরু করে জাতিসংঘ। এ পর্যন্ত সেদেশে ৪০ জন শান্তিরক্ষী নিহত হয়েছেন। এমআইএনইউএসএমএ মনে করছে, বিশ্বের যেসব দেশে শান্তিরক্ষা মিশন রয়েছে তার মধ্যে এটি ভয়ংকর।

অনলাইন আপডেট

আর্কাইভ