ঢাকা, বৃহস্পতিবার 25 April 2019, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

নাশকতায় জড়িত ‘র’: বিষয়টি জাতিসংঘ তুলবে পাকিস্তান

পাকিস্তানের অভ্যন্তরে নাশকতামূলক অপ-তৎপরতায় ভারতের জড়িত থাকার বিষয়টি আন্তর্জাতিক পর্যায়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ। কয়েকটি সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের একটি ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন আজ(মঙ্গলবার) এ খবর দিয়েছে।

এতে আরো বলা হয়েছে, যথাযথ ফোরামে এ বিষয়টি উত্থাপন নিয়ে আলোচনার জন্য জাতিসংঘে নিযুক্ত পাক রাষ্ট্রদূত মালিহা লোদিকে ইসলামাবাদে তলব করা করা হয়েছে।

পাকিস্তানের ভেতর ভারতের গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা ‘র’এর অপ-তৎপরতা সংক্রান্ত আলামত জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এবং হিউম্যান রাইটস কমিশনে তুলবে বলে মনে করা হচ্ছে।

একটি সূত্রের বরাত দিয়ে দৈনিকটি লিখেছে, ‘র’এর তৎপরতার আলামতগুলো সংগ্রহ করেছে নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত পাকিস্তানের সংস্থাগুলো। শিগগিরই ভারতের প্রকৃত চেহারা বিশ্বের কাছে তুলে ধরা হবে বলে এ সূত্রটি দাবি করেছে।

সন্ত্রাসবাদ ও নাশকতামূলত তৎপরতায় ভারতের গোয়েন্দা সংস্থাগুলোর জড়িত থাকার অকাট্য প্রমাণ ও আলামত পাক নিরাপত্তা সংস্থাগুলো সংগ্রহ করেছে। পাকিস্তানকে অস্থিতিশীল করার লক্ষ্যে ভারত এ সব তৎপরতা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে এ সূত্রটি দাবি করে, ভারত কখনো মন থেকে পাকিস্তান সৃষ্টিকে মেনে নেয় নি এবং সব সময়ই পাকিস্তানকে অস্থিতিশীল করার চেষ্টায় নিয়োজিত রয়েছে।-সূত্র: আইআরআইবি

অনলাইন আপডেট

আর্কাইভ