ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করল ছাত্রলীগ

কুমিল্লার মনোহরগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইয়াকুব আলী (৫৮) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীরা। গতকাল বিকালে গাজীপুরের টঙ্গীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। ইয়াকুব আলী উপজেলার কেয়ারী গ্রাম আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি ওই গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানায়, ২৯ জুন বিকালে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামে শসা কেনাকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগ কর্মী হারুনুর রশিদ বাবুর সঙ্গে একই গ্রামের সেলিম মিয়ার ছেলে ওসমান গনির হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ওইদিন সন্ধ্যায় বাবুর পক্ষ নিয়ে কেয়ারী এলাকার ছাত্রলীগ নেতা ওমর ফারুকের নেতৃত্বে ৮/১০ জন ছাত্রলীগ নেতা-কর্মী ওসমানের পিতা সেলিম মিয়ার ঘর, সেলিম মিয়ার ভাই ইয়াকুব আলী ও চাচাতো ভাই সিরাজ মাস্টারের ঘর ভাঙচুর করে। এ সময় তাদের বাধা দিলে ছাত্রলীগ নেতা-কর্মীরা আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী ও তার চাচা ফজলুর রহমানকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় আহতদের প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে টঙ্গীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করে। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বেলা ৩টার দিকে তার মৃত্যু হয়। ইয়াকুব আলীর ছোটভাই আবু ইউসুফ বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে আমার ভাইকে খুন করা হয়েছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা ওমর ফারুক বলেন, সামান্য একটি বিষয় নিয়ে হামলা ও মারামারি হয়েছে বলে শুনেছি। তবে এ ঘটনার সঙ্গে আমি জড়িত নই। এ প্রসঙ্গে মনোহরগঞ্জ থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
-বিডি প্রতিদিন

অনলাইন আপডেট

আর্কাইভ