ঢাকা, বুধবার 22 May 2019, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

প্রবাসীদের ধাওয়ায় গাফফার চৌধুরীর অনুষ্ঠান পণ্ড : ৩ ঘণ্টা অবরুদ্ধ

নিউইয়র্ক : যুক্তরাষ্ট্রে প্রবাসীদের প্রবল বাধার মুখে পণ্ড হয়ে গেছে আওয়ামী লীগপন্থী বুদ্ধিজীবী আব্দুল গাফ্ফার চৌধুরীর একটি অনুষ্ঠান। এসময় উত্তেজিত জনতা গাফ্ফার চৌধুরীকে অনুষ্ঠানস্থল হোটেল সুগন্ধায় ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে।

রোববার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পরিবার নামক সংগঠনের উদ্যোগে ব্রুকলীনের চার্চ ম্যাগডোনাল্ডস্থ সুগন্ধা রেস্টুরেন্টে এঘটনা ঘটে।

আওয়ামী লীগ পরিবার সংগঠনের প্রধান সমন্বয়কারী  ডঃ শাহজাহান মাহমুদ, সরাফত সরকার ও হাজী ইনাম প্রথমে  তাজমহল রেস্টুরেন্টের পার্টি সেন্টারে এ ইফতারের আয়োজন করে।

কিন্তু তাজমহলের স্বত্তাধিকারী মেহবুব খান এখবর জানতে পেরে তৎক্ষনাৎ এই অনুষ্ঠানের বুকিং বাতিল করেন এবং গাফ্ফারের তার রেস্টুরেন্টে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন।

পরে ব্রুকলীনের চার্চ ম্যাগডোনাল্ডস্থ সুগন্ধা রেস্টুরেন্টে এই অনুষ্ঠান আয়োজনের চেষ্টা করলে বিপুল সংখ্যক প্রবাসী তাদের প্রতিহত করতে সেখান হাজির হন।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়ার সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন সহ শত শত ধর্মপ্রান মুসলমান ঐসময় সুগন্ধার সামনে উপস্থিত হয়ে গাফফার বিরোধী বিক্ষোভ করতে থাকেন।

এই পর্যায়ে উত্তেজিত জনতা গাফ্ফার এবং আয়োজকদের প্রায় ৩ ঘন্টা সুগন্ধার বেইজমেন্টে অবরুদ্ধ করে রাখে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে ঐসময় আশেপাশের বেশ কয়েকটি রাস্তা সম্পূর্ণ বন্ধ করে দেয় নিউইয়র্ক পুলিশ এবং বিক্ষুব্ধ  জনতাকে শান্ত করতে নিউইয়র্ক পুলিশের প্রহরায় অনুষ্ঠান না করেই তাদের স্থান ত্যাগ করতে বাধ্য করা হয়।-শীর্ষনিউজ ডট কম

অনলাইন আপডেট

আর্কাইভ