ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

এবার ‘শিশু পরিবার'-এ দুই শিশুকে পেটানোর ভিডিও

সিলেটে শিশু সামিউল আলম রাজনকে নির্যাতন করে হত্যার ঘটনা নিয়ে তোলপাড়ের মধ্যে বরিশাল সরকারি শিশু পরিবারে দুই শিশুর উপর নির্যাতনের অভিযোগ উঠেছে।
আর অভিযোগ এক সরকারি কর্মকর্তার বিরুদ্ধে।

গত ৪ জুলাই বরিশাল সরকারি শিশু পরিবার- বালিকায় (উত্তর) এ ঘটনা ঘটেছে। অজ্ঞাত এক ব্যক্তির মোবাইল ফোনের ক্যামেরায় ধারন করা ওই নির্যাতনের তিন মিনিটের একটি ভিডিও ফুটেজ সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

এ ঘটনার পর সরকারি শিশু পরিবার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান।

ভিডিওতে দেখা যায়, দুই শিশুকে গাছের ডাল দিয়ে পেটাচ্ছেন শিশু পরিবারের কম্পাউন্ডার মো. দুলাল। মাঝে মধ্যে চড়-থাপ্পড়ও দিচ্ছেন। আর শিশুরা আর করবো না বলে চিৎকার করছে।

এ ব্যাপারে কথা বলতে গিয়ে কম্পাউন্ডার মো. দুলালকে শিশু পরিবারে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা বন্ধ পান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ প্রতিনিধি।

অফিস খোলা থাকলেও সেখানে ছিলেন না শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক ইসমত আরা খানম। পরে গণমাধ্যম কর্মীদের আসার খবর শুনে কার্যালয়ে আসেন তিনি।

ইসমত আরা জানান, গত ৪ জুলাই শিশু পরিবারের বাসিন্দা ডালিয়াকে (৯) দেখতে আসেন তার মা বিলকিস বেগম। দেখা করে মা চলে গেলে তার পিছু পিছু নথুল্লাবাদ বাস টার্মিনাল পর্যন্ত যায় ডালিয়া। তাকে ফিরিয়ে আনতে সেখানে যায় আরেক শিশু সাথি (৯)।

“তৃতীয় শ্রেণির এ দুই ছাত্রীকে নথুল্লাবাদে দেখতে পেয়ে শিশু পরিবারে ফিরে যেতে বলেন কম্পাউন্ডার মো. দুলাল। পরে তিনি শিশু পরিবারে ফিরে এসে তাদের দেখতে না পেয়ে খুঁজতে বের হন।”

তিনি আরো বলেন, সাগরদী বাজারের একটি মোবাইলের দোকান থেকে তাদের ধরে নিয়ে এসে দুলাল তাদের মারধর করেন। এ ঘটনা জানার পর তিনি শিশুদের ডেকে মারধর করা হয়েছে কী না জানতে চাইলে শিশুরা তাকে জানায়, তাদের বকা দিয়েছে। তবে মারধর করেনি।

তবে সাংবাদিকদের ওই দুই শিশু ডালিয়া ও সাথি জানায়, তাদের লাঠি নিয়ে পেটানো হয়েছে, ভয়ও দেখানো হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেন, বিষয়টি তদন্ত করা হবে। তদন্ত প্রতিবেদনের উপর নির্ভর করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

অনলাইন আপডেট

আর্কাইভ