ঢাকা, শনিবার 17 November 2018, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ভূমির মালিকেরাই দুর্নীতির শিকার : টিআইবি

ভূমির মালিকানার সঙ্গে জড়িত দেশের প্রতিটি মানুষই কোনো না কোনো ভাবে দুর্নীতির শিকার হন বলে জানিয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে রোববার সকালে টিআইবি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে ‘ভূমি ব্যবস্থাপনা ও সেবা কার্যক্রম : সুশাসনের চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’ শীর্ষক এক গবেষণা প্রতিবেদন প্রকাশ করে দুর্নীতিবিরোধী এ সংস্থা।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘ভূমি ব্যবস্থাপনা ও সেবা কার্যক্রমের পরিধি অত্যন্ত ব্যাপক। বাংলাদেশের প্রতিটি মানুষ যারা ভূমির মালিকানার সঙ্গে জড়িত তারা সকলেই কোনো না কোনো ভাবে দুর্নীতির শিকার হন।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভূমি সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে এ গবেষণা প্রতিবেদন তৈরি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন টিআইবির উপ-নির্বাহী পরিচালক অধ্যাপক ড. সুমাইয়া খায়ের ও রিসার্চ এ্যান্ড পলিসি বিভাগের পরিচালক মোহাম্মদ রফিকুল হাসান।

এ ছাড়া টিআইবির রিসার্চ এ্যান্ড পলিসি বিভাগের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো. ওয়াহিদ আলম, ডেপুটি প্রোগ্রামার নিহার রঞ্জন রায় ও সহকারী প্রোগ্রাম ম্যানেজার নামজুল হুদা মিনা এই গবেষণা পরিকল্পনা ও প্রতিবেদন প্রণয়ন করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ