ঢাকা, শুক্রবার 19 April 2019, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

শিবির সন্দেহে বুয়েটের ৯ শিক্ষার্থীকে প্রশাসনের জেরা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সাথে জড়িত থাকার সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের ৯ ছাত্রকে জেরা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের নজরুল ইসলাম হল থেকে সোমবার ভোর ৫টার দিকে তাদেরকে শিবির সন্দেহে আটক করে।

পরে দুপুর ১২টার  দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তুলে দিলে বিকেল পর্যন্ত তাদেরকে ভিসি কার্যালয়ে আটকে রেখে জেরা করে প্রশাসন।

আটককৃত শিক্ষার্থীদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন- প্রথম বর্ষের শুভ ও ফয়সাল, দ্বিতীয় বর্ষের তারেক, তৃতীয় বর্ষের লুৎফর ও রাফী, চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইকবাল ইবু। আর বাকিদের নাম জানা যায়নি।

বুয়েট ছাত্র কল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক দেলোয়ার হোসেন জানান, আটককৃতদের সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে তারপরেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত ছাত্রদের বিষয়ে বুয়েট প্রশাসনের কোন সিদ্ধান্তের কথা জানা যায়নি। বিশ^বিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিং চলছে বলে জানা গেছে।

ঘটনাসূত্রে জানা যায়, শিবির সন্দেহে বুয়েটের নজরুল হল ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হাবিব অনিকের নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা হলে তল্লাশি চালায়। এসময় তারা হলের বর্ধিত ভবন থেকে যন্ত্র কৌশল বিভাগের তারেক নামের এক ছাত্রকে আটক করে মারধর করে। পরে তার মাধ্যমে আরো ৮জনকে আটক করে তারা। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে বিশ^বিদ্যালয় প্রশাসনের কাছে তুলে দেয়।

এ সম্পর্কে জানতে বুয়েট অধ্যাপক ড. খালেদা ইকরামকে বার বার ফোন করেও পাওয়া যায়নি।-শীর্ষনিউজ ডট কম

অনলাইন আপডেট

আর্কাইভ