ঢাকা, বুধবার 16 October 2019, ১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
Online Edition

মাহাথিরকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদকে জিজ্ঞাসাবাদ করবে দেশটির পুলিশ। সম্প্রতি কুয়ালালামপুরে বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পদত্যাগ দাবিতে বার্সিহ জোটের আন্দোলনে তিনি যে অভিযোগ তুলেছেন (সরকার ও মন্ত্রিসভার বিরুদ্ধে), সে বিষয়টি ব্যাখ্যা করতে এ জিজ্ঞাসাবাদ করা হবে তাকে।

পুলিশের একজন মুখপাত্রের বরাত দিয়ে বুধবার (২ সেপ্টেম্বর) মালয়েশিয়ার সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। ওই মুখপাত্র বলেন, মাহাথির ক্ষমতাসীন দলের অনেক নেতা ও পুলিশকে জড়িয়ে ঘুষের অভিযোগ তুলেছেন। এ অভিযোগ তাকে ব্যাখ্যা করতে হবে।
 
প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তার পদত্যাগ দাবিতে গত ২৯ ও ৩০ আগস্ট কুয়ালালামপুরের দাতারান মারদেকায় বিক্ষোভ করে বার্সিহ জোট। ওই আন্দোলনে সপরিবারে যোগ দেন ক্ষমতাসীন দলেরই নেতা প্রবীণ রাজনীতিক ড. মাহাথির।

২৯ আগস্টের আন্দোলনে ড. মাহাথির তার অনুজ নাজিব রাজাককে বলেন, ‘এ হলো জনতার শক্তি।’ তিনি জনতার শক্তিতে নাজিব রাজাককে অপসারণেরও আহ্বান জানান।

জিজ্ঞাসাবাদের বিষয়ে পুলিশের এ বক্তব্যের প্রেক্ষিতে ড. মাহাথিরের মুখপাত্র সুফি ইউসুফ সংবাদমাধ্যমকে বলেন, আমি যতটুকু জেনেছি, পুলিশ এখনও মাহাথিরের কাছে যায়নি। আমরা তাদের প্রয়োজনীয় সব সহযোগিতা করবো।

তবে, জিজ্ঞাসাবাদের পর ড. মাহাথিরের বিরুদ্ধে কোনো অভিযোগ বা মামলা দায়ের করা হবে কিনা, অথবা করা হলেও সেটা কী হবে- এ বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যম কিছু জানাতে পারেনি।- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনলাইন আপডেট

আর্কাইভ