ঢাকা, সোমবার 19 November 2018, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

‘জিতলো কারা? ছাত্র সমাজ’

ভ্যাট প্রত্যাহারের দাবিতে সকাল ১০টা থেকে নগরীর চৌহাট্টা ও তালতলায় সড়ক অবরোধ করে প্রতিবাদী অবস্থান নিয়েছিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। সড়কে অবস্থান নিয়েই ভ্যাটের প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করছিলো তারা।

সোমবার দুপুর ১২টার দিকে খবর আসে মন্ত্রীসভায় ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত মাইকে ঘোষণা হওয়ার সাথে সাথে রাস্তায় বসে শ্লোগান দেয়া শিক্ষার্থীরা দাঁড়িয়ে পড়লেন।

কোনোরকম ঘোষণা ছাড়াই প্রতিবাদ-ক্ষোভ পরিণত হলো আবেগী উচ্ছ্বাসে। বাঁধভাঙ্গা আনন্দে মেতে উঠে আন্দোলনরত শিক্ষার্থীরা। উল্লাসে একে অপরকে জড়িয়ে ধরে। আন্দোলনের মাধ্যমে নিজেদের দাবি আদায় করে নেওয়ার গর্ব তাদের চোখে মুখে। কিছুক্ষণের মধ্যেই প্রতিবাদী অবস্থান রুপ নেয় বিজয় মিছিলের। তালতলা ও চৌহাট্টা থেকে বিজয় মিছিল বের করে শিক্ষার্থীরা।

মিছিলে তখন একটাই শ্লোগান- ‘জিতলো কারা? -ছাত্র সমাজ’ ‘জিতলো কারা? -ছাত্র সমাজ’।

মিছিলে অন্দোলনকারীরা নেচে-গেয়ে ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তকে স্বাগত জানান। যানজটের নগরীতে আনন্দ মিছিল নিয়ে নিজেরাই যানজট নিয়ন্ত্রক হয়ে প্রদক্ষিণ করলেন নগরী।

শিক্ষার্থীরা জানান, তারা খুবই খুশি এই সিদ্ধান্তে, এটা ছাত্রসমাজের আন্দোলনেরই ফসল। ভবিষ্যতে তাদের যেনো আর রাস্তায় নামতে না হয় সেজন্য এমন সিদ্ধান্ত গ্রহণ না করতে আহ্বান জানান তারা।

আনন্দ মিছিল নিয়ে নগরীর কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ