ঢাকা,বুধবার 14 November 2018, ৩০ কার্তিক ১৪২৫, ৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

তিন মেডিকেল কলেজ বন্ধ: অনিশ্চয়তায় শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক: নীতিমালা ভঙ্গের অভিযোগে দেশের তিন বেসরকারি মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়। কলেজগুলো হচ্ছে রংপুরের নর্দান মেডিকেল কলেজ, গাজীপুরের সিটি মেডিকেল কলেজ, আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ।

এদিকে সরকারি এই সিদ্ধান্তে চোখে অন্ধকার দেখছে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার ভোরে নাইটিংগেল মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপর চড়াও হয়েছে পুলিশ। এ সময় ছাত্র-পুলশ সংষর্ষে আহত হয় ৩০ জন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ এক ছাত্রীর অবস্থা আশংকাজন বলে জানা গেছে।

সোমবার সকাল থেকেই আশুলিয়ার সরকার মার্কেট এলাকা ওই কলেজের সামনে অবস্থান নিয়ে বিড়্গোভ মিছিল করেছে নাইটিঙ্গেল মেডিকেলের শিক্ষার্থীরা। এসময় অবরুদ্ধ করে রাখা হয় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরীকে। এর আগে রাতে ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

গাজীপুরের গাজীপুরের সিটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরো এই সিদ্ধান্তের পরও কলেজে গিয়ে অধ্যয়ন করছেন। তারা নিজেদের ভবিষ্যত চিন্তা করে সময় চাচ্ছে সরকারের কাছে।

একই দাবি রংপুর নর্দান মেডিকেল কলেজের শিক্ষাথীদের। চরম অনিশ্চয়তার মুখে চোখে অন্ধকার দেখছে তারা। কোন প্রতিবাদের জন্য নয় আশার বাণী শোনা যায় কিনা সেজন্য সকাল থেকে অধ্যক্ষের কক্ষের সামনে অবস্থান নিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

অনলাইন আপডেট

আর্কাইভ