ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

ইসরাইলি পুরোহিতদের নির্দেশ:‘ফিলিস্তিনিদের খাবার পানিতে বিষ মেশাও’

অনলাইন ডেস্ক: ফিলিস্তিনিদেরকে পশ্চিম তীর ছেড়ে যেতে বাধ্য করার জন্য অধিকৃত ফিলিস্তিনের খাবার পানিতে বিষ মেশানোর নির্দেশ দিয়েছে ইসরাইলের পুরোহিতরা। খবর পার্সটুডের।

রাবাই হিসেবে পরিচিত এই বর্ণবাদী পুরোহিতরা এক ধর্মীয় নির্দেশনা জারি করে  ইসরাইলি বসতির অধিবাসীদেরকে এই জঘন্য ও মানবতা-বিরোধী কাজ করতে বলেছে।

সম্প্রতি পশ্চিম তীরে ফিলিস্তিনিদের নানা এলাকায় খাবার পানির লাইন কেটে দিয়েছে পানি সরবরাহের ইসরাইলি কোম্পানি। 

ফিলিস্তিন আল ইয়াওম নামের সংবাদ-মাধ্যম জানিয়েছে, ইসরাইলি পুরোহিতদের পরিষদ প্রকাশ্যেই এক আদেশ জারি করে ফিলিস্তিনিদের খাবার পানিতে বিষ মেশানোর এই কাজকে বৈধ বলে ঘোষণা করেছে। এর আগে ইহুদী ধর্মের নেতারা বলেছিলেন, ফিলিস্তিনিদের সম্পদ চুরি করা ও তাদের জয়তুন বাগানের ফসল নষ্ট করাও বৈধ।

প্রায় ৫ লাখ দখলদার ইসরাইলি ২৩০টিরও বেশি অবৈধ ইসরাইলি বসতিতে বসবাস করছে। ১৯৬৭ সালের যুদ্ধে পশ্চিম তীর ও পূর্ব বায়তুল মুকাদ্দাসসহ ফিলিস্তিনের যেসব অঞ্চল ইসরাইল দখল করে সেইসব অঞ্চলেই গড়ে তোলা হয়েছে এইসব ইসরাইলি বসতি।

জাতিসংঘের ইশতিহার ও আন্তর্জাতিক আইন অনুযায়ী এইসব বসতি প্রতিষ্ঠা অবৈধ হওয়া সত্ত্বেও মুসলমানদের প্রথম কিবলার দখলদার ইসরাইল ফিলিস্তিনি ভূখণ্ড দখল ও সেখানে দখলদারদের জন্য  ইসরাইলি বসতির বিস্তার অব্যাহত রেখেছে।

মার্কিন সরকারসহ পাশ্চাত্যের মদদপুষ্ট  ইসরাইল এ ব্যাপারে জাতিসংঘ ও বিশ্ব-সমাজের প্রতিবাদকে বরাবরই বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ