ঢাকা, শনিবার 17 November 2018, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পথশিশুদের পাশে বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক: মানুষের জন্য মানবতা, মানবতার জন্যই মানুষ- এই স্লোগানকে সামনে রেখে ছিন্নমূল ১০০০ পথশিশুর মধ্যে ঈদবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (২৩ জুন) রাত সাড়ে ১০টায় রাজধানীর পলাশীর মোড় থেকে শুরু করে রাজধানীর বিভিন্ন বস্তি এলাকায় ঈদের পোশাক বিতরণ করেন সাবেক অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আব্দুর রহিম খান।

ঈদবস্ত্র বিতরণকালে ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আব্দুর রহিম খান বাংলানিউজকে বলেন, মানবাধিকার মূলত মানুষের অধিকার। এ অধিকার সংরক্ষণের জন্য ফাউন্ডেশনের সব কর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই কাজের অংশ হিসেবেই ছিন্নমূল শিশুদের মধ্যে ঈদের নতুন পোশাক বিতরণ করা হচ্ছে।

তিনি আরো বলেন,পথ শিশুরাও মানুষ। এরাও স্বপ্ন দেখে, মানুষের মতো মানুষ হওয়ার। দেশ সেবায় নিজেকে নিয়োজিত করার। কিন্তু সুযোগ-সুবিধা না পাওয়ায় তারা মানুষের মতো মানুষ হতে পারে না। তাই আমরা যদি এদের পাশে এসে দাঁড়াই তাহলে এরাও দেশের জন্য অনেক কিছু করতে পারে। একটু সুযোগ পেলে হয়তো এদের মধ্য থেকেই কেউ অনেক বড় অফিসার হবে। কিংবা রাষ্ট্রের বড় পদে দায়িত্ব পালন করবে। তাই প্রত্যেকের উচিত নিজ নিজ অবস্থান থেকে পথশিশুদের পাশে দাঁড়ানো।

ফাউন্ডেশনের মহাসচিব অ্যাডভোকেট কামাল হোসেন বলেন, আমাদের এই মানবাধিকার আন্দোলন মূলত মানুষের জন্য, মানবতার জন্য। এজন্য আমরা ছুটে এসেছি মানবতার সেবায় পথে প্রান্তরে। পথশিশুরা যদি একটু সুযোগ পায় তাহলে ওরা পথভ্রষ্ট হবে না। সেজন্য আমাদের এগিয়ে আসতে হবে। ওদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রোকনুজ্জামান ভূঁইয়া রকি বলেন, এ রমজানে ১০০০ হাজার ছিন্নমূল শিশুকে ঈদবস্ত্র দিতে পেরে অনেক ভালো লাগছে। আশা করি, আগামীতে আমাদের এ কাজ আরো সম্প্রসারিত হবে।

তিনি আরো বলেন, শিশুদের যদি আমরা আমাদের সন্তানের চোখে দেখি, তাহলে তারা বিভিন্ন খারাপ কাজে নিয়োজিত হবে না। আমাদের একটি সন্তান যদি পথভ্রষ্ট হতো তাহলে আমরা তাকে যেমন ফেলে দিতে পারতাম না। তেমনিভাবে পথশিশুদেরও যদি আমরা সন্তানের চোখে দেখি তাহলে তারাও ভালো মানুষ হওয়ার সুযোগ পাবে।

ঈদবস্ত্র বিতরণের সময় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের কর্মীরা ছাড়াও অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন-বাকেন, জুয়েল ও কামরুল প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ