ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ক্রোয়েশিয়াকে হারিয়ে শেষ আটে পর্তুগাল

অনলাইন ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপে ক্রোয়েশিয়াকে হারিয়ে ১-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। আগামী বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে পর্তুগীজদের প্রতিপক্ষ পোল্যান্ড। 

গ্রুপ পর্বে কোনোরকমে তিনটি ড্র করে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করেছিল পর্তুগাল। আর ক্রোয়েশিয়া নকআউট পর্বে উঠেছিল দাপটের সঙ্গে, গত দুবারের শিরোপাজয়ী স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে। অথচ কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ক্রোয়াটরা পরাস্ত। 

শনিবার রাতে ফ্রান্সের লেঁসে ম্যাচের সব উত্তেজনা আর রোমাঞ্চ যেন শেষ সময়ের জন্য জমিয়ে রেখেছিলেন দু'দলের খেলোয়াড়রা। নির্ধারিত সময়ের এলোমেলো ফুটবলের পর আক্রমণ আর পাল্টা-আক্রমণে অতিরিক্ত সময়ে গতিময় ফুটবল উপহার দিয়েছেন তারা। সেখানেই জয়ী পর্তুগীজরা।   

প্রধমার্ধ ও দ্বিতীয়ার্ধে দু'দলের খেলোয়াড়রা গোল করতে ব্যর্থ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। নিষ্প্রাণ ৯০ মিনিটের পর সেখানেই দুই দলই গোলের জন্য মরিয়া থাকায় দারুণ জমে উঠে খেলা। এর মধ্যেই ১১৩তম মিনিটে ব্যর্থ হয় ক্রোয়েশিয়ার একটি প্রচেষ্টা। কর্নারে ভিদার হেড ক্রসবারের উপর দিয়ে যায়। দুই মিনিট পরেই মিডফিল্ডার ইভান পেরিসিচের প্রচেষ্টা পোস্টে বাধা পায়। এরপরেই পাল্টা-আক্রমণে গিয়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পর্তুগাল। নানির রক্ষণচেরা পাসে ডান দিক থেকে রোনালদোর নেওয়া শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক। কিন্তু শেষ রক্ষা হয়নি। গোলরক্ষক বিপদমুক্ত করতে না পারায় বিনা বাধায় হেডে বল জালে জড়ান বদলি মিডফিল্ডার কারেসমা। ম্যাচের বাকি সময়ে ক্রোয়েশিয়া সমতায় ফিরতে ব্যর্থ হলেও ওই এক গোলের জয় নিয়েই শেষ আটে পৌঁছে যায় পর্তুগাল।

অনলাইন আপডেট

আর্কাইভ