ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

কেউই ভাবেনি পর্তুগাল জিতবে: রোনালদো

স্পোর্টস ডেস্ক : সমালোচকদের এক হাত নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো! ২০১৬ ইউরো জিতে পর্তুগাল সব সংশয় ও সমালোচনা ভুল প্রমাণ করেছে বলে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন পর্তুগিজ অধিনায়ক। ফ্রান্সের বিপক্ষে শিরোপা নির্ধারণীতে ইনজুরি আক্রান্ত হয়ে প্রথমার্ধেই মাঠ ছাড়লেও ম্যাচ শেষে ঐতিহাসিক শিরোপা উল্লাসে মাতেন সিআর সেভেন।

নব্বই মিনিটের খেলা গোলশূন্য থাকার পর অতিরিক্ত সময়ে স্বাগতিকদের কাঁদিয়ে নিজেদের ফুবটল ইতিহাসে প্রথম বড় কোনো শিরোপা ঘরে তোলে পর্তুগাল। ১০৯ মিনিটের মাথায় পর্তুগিজদের জয়োৎসবে ভাসান রেনাতো সানচেজের বদলি হিসেবে নামা এডার।

দিমিত্রি পায়েতের ট্যাকলে হাঁটুতে মারাত্মক চোট পেয়ে ২৫ মিনিটেই মাঠ ‍ছাড়েন অশ্রুসিক্ত রোনালদো। তবে সাইডলাইনে থেকে ম্যাচের শেষ পর্যন্ত সতীর্থদের উৎসাহ-অনুপ্রেরণা দিয়ে যান তিনবারের ফিফা বর্ষসেরা।

হার না মানা পারফরম্যান্সে সতীর্থদের ভূয়সী প্রশংসাই করেছেন রোনালদো এবং তার চোখে শিরোপাটা পর্তুগালেরই প্রাপ্য, ‘বহু বছর বিসর্জনের পর ২০১৬ ইউরো পর্তুগালের প্রাপ্যই ছিল। কেউই আমাদের ওপর বিশ্বাস রাখেনি। ক্লাবের হয়ে আমি সবকিছুই জিতেছি। ন্যাশনাশ টিমের হয়ে কিছু জেতাটাই বাকি ছিল।’

লিলে স্ট্রাইকার এডার যে জয়সূচক গোল করবেন তা নাকি আগে যেতেই জানতেন রোনালদো, ‘আমি দীর্ঘ সময় ধরে ফুটবল খেলছি। আমার মাঝে অনেক অনুভূতি কাজ করে। আমি অনুভব করেছিলাম, এডারই এমন একজন যে গোল করতে যাচ্ছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ