ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

আজ সন্ধ্যায় ট্র্যাকে নামছেন বোল্ট

স্পোর্টস ডেস্ক: আজ শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ মিনিটে ট্র্যাকে নামছেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। এখন পর্যন্ত অলিম্পিকে মোট ১৮টি স্বর্ণপদক ঘরে তুলেছেন বোল্ট।

চলমান রিও অলিম্পিকে নিজেকে আরও ছাড়িয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন এই জ্যামাইকান। সেই লক্ষ্য পূরণে রিওর ট্র্যাকে ঝড় তুলতে প্রস্তুত বোল্টও। ‘আমি জিততে চাই। জেতার জন্যই ট্র্যাকে নামবো।’

এর আগে মৌসুমের শুরুতে আরও দু’বার ১০০ মিটারে প্রতিযোগিতা করেছিলেন বোল্ট। যেখানে প্রথমটি ছিল ১০ সেকেন্ড। আর দ্বিতীয় দৌড়টি ছিল ১০ সেকেন্ডেরও কম। কিন্তু এবার তিনি যেটি করলেন। এককথায় অভাবনীয়!

তবে এ দৌড়েও খুশি ছিলেন না বোল্ট। ওই দৌড়ের পর বোল্ট বলেছিলেন, ‘আমি ইনজুরি থেকে ফিরেছি। ৯.৮৮ সেকেন্ড, এটাও পরিপূর্ণ না। আমাকে আরও ভালো করতে হবে। কারণ সামনে অলিম্পিকের মতো একটা বড় আসর রয়েছে। আমার নজরটা এখন সেই দিকেই।’

তবে কাল সেই মনোভাব নিয়েই ট্র্যাকে নামছেন বোল্ট। এর আগে পৃথিবীর সর্বকালের দ্রুততম মানব হিসেবে পরিচিত এই সুপারস্টার ১০০ মিটার দৌড় ৯.৫৮ সেকেন্ডে এবং ২০০ মিটার দৌড় ১৯.১৯ সেকেন্ডে শেষ করেন।

এ ছাড়া বোল্টের ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার। যার মধ্যে ২০০৮-২০০৯ মৌসুমের আইএএএফ বছরের সেরা বিশ্ব অ্যাথলেট নির্বাচিত হন বোল্ট। ২০১০ সালে লরিয়াস বছরের সেরা বিশ্ব খেলোয়াড়ের পুরস্কারও পান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ