ঢাকা, বৃহস্পতিবার 18 April 2019, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

আইএস পরিচয়ে হুমকির অভিযোগে আটক অসিত বরণ দাস

অনলাইন ডেস্ক: বাগেরহাটে কলেজশিক্ষক ও বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) কর্মকর্তাদের কথাকথিত ইসলামিক স্টেট (আইএস) সদস্য পরিচয় দিয়ে দেশত্যাগ ও শিরশ্ছেদের হুমকির অভিযোগে হিন্দু সম্প্রদায়ের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

শনিবার ভোরে বাগেরহাট শহরের দশানী এলাকার নিজ বাসা থেকে অসিত বরণ দাস (৫৫) নামের ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। তাঁর গ্রামের বাড়ি কচুয়া উপজেলার সাংদিয়া গ্রামে। তাঁর বাবার নাম প্রয়াত মনীন্দ্র নাথ দাস ওরফে মনিলাল।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, কয়েকদিন ধরে কয়েকজন কলেজশিক্ষক ও এনজিও কর্মকর্তাকে আইএস সদস্য পরিচয়ে চিঠি পাঠিয়ে হুমকি দেওয়া হচ্ছে। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। আতঙ্ক সৃষ্টির জন্য এমন চিঠি পাঠানো হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

এই ধরনের চিঠি পাঠিয়ে হুমকির অভিযোগে অসিতকে আটক করা হয়েছে। পরে বিকেলে তাঁকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে জানান পুলিশ সুপার।

তবে অসিত দাসের ছেলে অনিমেষ দাস দাবি করেন, প্রতিবেশীদের সঙ্গে তাঁদের বিরোধ আছে। সেই বিরোধকে কেন্দ্র করে শত্রুতামূলক কারণে তাঁর বাবাকে ফাঁসানো হচ্ছে। তিনি স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

যে চিঠির মাধ্যমে হুমকি দেওয়া হয়েছে তা পুলিশের হাতে রয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, ‘এক সপ্তাহের মধ্যে ভারত চলে যাও, অন্যথায় ইসলামের মূল আইনের দ্বারা তোমাকে শিরচ্ছেদ করা হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ