ঢাকা, শুক্রবার 18 January 2019, ৫ মাঘ ১৪২৫, ১১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ইমাম হত্যার ঘটনায় গ্রেফতার ১

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি (৫৫) ও তার সহকারী তাহারা উদ্দিনকে (৬৪) হত্যার ঘটনায় অভিযুক্ত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে নিউ ইয়র্ক পুলিশ।
 
নিউ ইয়র্কের এক পুলিশের বরাত দিয়ে ডেইলি মেইল জানায়, ইমাম ও তার সহকারী হত্যার দায়ে একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে গ্রেফতারের বিষয়টি অফিসিয়ালি ঘোষণা করেনি নিউ ইয়র্ক পুলিশ। ফলে এখনই বিষয়টি নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।
 
জানা যায়, হত্যার পরবর্তী সময় হামলাকারীর স্কেচ তৈরি করে পুলিশ খোঁজ চালায়। এরপর একটি ছদ্মবেশে থাকা পুলিশের গাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় হামলাকারীকে আটক করা হয়।
 
নাম প্রকাশে অনিচ্ছুক এই পুলিশের বরাত দিয়ে ডেইলি মেইল আরো জানায়, হামলাকারী ব্যক্তির বন্দুক চালনায় দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। তবে হত্যার কারণ সম্পর্কে কিছু বলেননি তিনি।
 
এটি 'টার্গেট কিলিং' ছিল কিনা, সেটিও নিশ্চিত করেনি নিউ ইয়র্ক পুলিশ। তবে জানা যায়, হত্যার সময় ইমামের সঙ্গে ১ হাজার ডলার ছিল। কিন্তু তা চুরি করে নেয়নি হামলাকারী। সুতরাং হামলাকারীর মূল উদ্দেশ্য ছিল ইমামকে হত্যা করা। কিন্তু কেন সে ইমামকে হত্যা করেছে তা এখনও ধোঁয়াশার মধ্যে রয়েছে।
 
উল্লেখ্য, আল-ফুরকান জামে মসজিদের সামনে শনিবার স্থানীয় সময় দুপুর ১টা বেজে ৫০ মিনিটে গুলি করে হত্যা করা হয় বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি ও তার সহকারী তাহারা উদ্দিনকে।

অনলাইন আপডেট

আর্কাইভ