ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পিডিবি’র নতুন চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর ৩৪তম চেয়ারম্যান হিসেবে আজ বুধবার দায়িত্বভার গ্রহণ করেছেন প্রকৌশলী খালেদ মাহমুদ। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান প্রকৌশলী মো. শামসুল হাসান মিয়ার স্থলাভিষিক্ত হলেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি পিডিবি’র সদস্য (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

খালেদ মাহমুদ ১৯৫৮ সালের ২৩ ডিসেম্বর ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮১ সালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বুয়েট)-এর তড়িৎকৌশল বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন।

খালেদ মাহমুদ ১৯৮১ সালের ১১ আগস্ট সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিদফতরে যোগদান করেন। পরবর্তীতে তিনি উপ-বিভাগীয় প্রকৌশলী নক্সা ও পরিদর্শন পরিদফতর-১, উপ-পরিচালক (নির্বাহী প্রকৌশলী) কার্যক্রম পরিদফতর, উপ-পরিচালক নক্সা ও পরিদর্শন পরিদফতর-১, সহকারী প্রধান প্রকৌশলী হিসেবে প্রধান প্রকৌশলী উৎপাদন এর দফতর, পরিচালক (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) নক্সা ও পরিদর্শন পরিদপ্তর-১ এবং প্রধান প্রকৌশলী উৎপাদন হিসেবে পিডিবিতে দায়িত্ব পালন করেন।

খালেদ মাহমুদ প্রশিক্ষণ ও পেশাগত কাজে ভারত, চীন, সাউথ কোরিয়া, জাপান, ফ্রান্স, ইউএসএ, চেক রিপাবলিক, ইতালী, অস্ট্রেলিয়া, জার্মানী, তুরস্ক, থাইল্যান্ড, সিঙ্গাপুর প্রভৃতি দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক ছেলে ও এক কন্যা সন্তানের জনক।

অনলাইন আপডেট

আর্কাইভ