ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

লা লিগার শুরুতেই জোড়া গোল মেসির

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার শিরোপা জিততে না পারার হতাশা পেছনে ফেলে দিয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনার জার্সি গায়ে আবার ফিরেছেন সেই চিরচেনা রূপে। লা লিগার প্রথম ম্যাচেই করেছেন জোড়া গোল। গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজও জ্বলে উঠেছেন দারুণভাবে। রিয়াল বেটিসের বিপক্ষে লা লিগার প্রথম ম্যাচেই করেছেন হ্যাটট্রিক। মেসি-সুয়ারেজের অসাধারণ নৈপুণ্যে বার্সেলোনাও পেয়েছে ৬-২ গোলের বড় জয়। কাতালানদের পক্ষে অপর গোলটি করেছেন আদ্রা তুরান।

নিজেদের মাঠে শুরু থেকেই বার্সা ছিল অপ্রতিরোধ্য। প্রথম গোলের দেখা পেতে খুব বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি বার্সা সমর্থকদের। ৬ মিনিটের মাথায় জরডি আলবার পাস থেকে বল পেয়ে গোল করেছিলেন তুরান। ২১ মিনিটে অবশ্য পুরো ন্যু ক্যাম্প স্তব্ধ করে দিয়ে খেলায় সমতা ফেরায় রিয়াল বেটিস। ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন রুবেন কাস্ত্রো।

অপ্রত্যাশিতভাবে একটি গোল হজম করলেও দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় বার্সা। ৩৭ মিনিটে মেসি ও ৪২ মিনিটে সুয়ারেজ করেন একটি করে গোল। ৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে গতবারের শিরোপাজয়ীরা। দ্বিতীয়ার্ধেও শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণভাগে আতঙ্ক ছড়িয়েছেন মেসি-সুয়ারেজরা। ৫৬ মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে নিজের দ্বিতীয় ও বার্সেলোনার পক্ষে চতুর্থ গোলটি করেছিলেন সুয়ারেজ। এক মিনিট পরে মেসি নিজেও করেন আরেকটি গোল। ৫-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর জয় নিশ্চিতই হয়ে যায় বার্সার। ৮৩ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেছেন সুয়ারেজ। দুই মিনিট পরে বেটিসের পক্ষে একটি সান্ত্বনাসূচক গোল করতে পেরেছেন রুবেন কাস্ত্রো।

৬-২ গোলের বড় ব্যবধানের জয় দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানও দখল করেছে বার্সেলোনা। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ লা লিগার প্রথম ম্যাচে খেলবে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে।

অনলাইন আপডেট

আর্কাইভ