ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

বাংলাদেশকে অতিরিক্ত হজ্জ ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে সৌদি আরব

সংগ্রাম অনলাইন : ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, হজযাত্রী পরিবহনে সৌদি আরব বাংলাদেশ বিমানকে অতিরিক্ত ১৫টি ফ্লাইট (স্লটট) পরিচালনার অনুমতি দিয়েছে। এর ফলে বাংলাদেশ বিমানের ফ্লাইট বাতিলের কারণে যে ৬ থেকে ৭ হাজার হজ যাত্রীর সৌদি যাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল তা দুর হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।
আজ বুধবার দুপুরে সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।
মতিউর রহমান বলেন, এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার ২শ’ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯৬ হাজার ৫৯৮ জন হজ যাত্রী পবিত্র হজ পালন করবেন। ইতোমধ্যেই ৯২ হাজার ৫৬৮ জন হজ যাত্রীর ভিসা স্টেম্পিং হয়েছে। বাকিদের ভিসাও অল্প সময়ের মধ্যে হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, এ বছর বাংলাদেশ থেকে কোটার অতিরিক্ত প্রায় ৪০ হাজার হজ যাত্রী অপেক্ষমাণ রয়েছেন। অতিরিক্ত কোটার জন্য সৌদি সরকারকে একাধিক ডিও দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে এ বিষয়ে কোনো ঘোষণা আসেনি। তবে কিছু এজেন্সি ক্ষতিগ্রস্তের নামে অতিতেও বিশৃঙ্খলা করার চেষ্টা করেছে এবারও করার চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে আমি পিছপা হব না।’
এ সময় উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আবদুল জলিল ও হাবের সভাপতি ইব্রাহিম বাহারসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ