ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

চাকরির খবর

অনলাইন ডেস্ক:

প্রাণে অভিজ্ঞতা ছাড়াই ২০ হাজার টাকার চাকরি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বহুজাতিক প্রতিষ্ঠান প্রাণ। ম্যানেজমেন্ট ট্রেইনি—প্রোডাকশন (মার্কেটিং বা ফিন্যান্স) পদে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে আবেদন করা যাবে কোনো প্রকার অভিজ্ঞতা ছাড়াই।

যোগ্যতা

মার্কেটিং, ফিন্যান্স বা ইন্টারন্যাশনাল বিজনেস থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া পরীক্ষা দিয়েছেন কিন্তু এখনো ফল প্রকাশিত হয়নি, এমন প্রার্থীদেরও আবেদনের আহ্বান জানানো হয়েছে। তবে প্রার্থীদের সিজিপিএর ২.৫০ (৪.০০-এর মধ্যে) বা ৩.৭৫ (৫.০০-এর মধ্যে) কম থাকলে আবেদন করা যাবে না। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে জিপিএ ৪.০০ থাকতে হবে। শুধু ২৩ থেকে ৩২ বছর বয়সের পুরুষ প্রার্থীরাই আবেদন করতে পারবেন। পাশাপাশি প্রার্থীদের কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

কর্মক্ষেত্র ও বেতন

প্রার্থীদের ঢাকার প্রধান কার্যালয়ে নিয়োগ দেওয়া হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৮ থেকে ২০ হাজার টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২২ সেপ্টেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত।

৬০২ জনকে নিয়োগ দিচ্ছে প্রাণিসম্পদ অধিদপ্তর

ঢাকার ফার্মগেটে অবস্থিত প্রাণিসম্পদ অধিদপ্তরে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চার ধরনের পদে ৬০২ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদের নাম

ডিএফএ পদে ২৮৯ জন, কম্পাউন্ডার পদে ৫৫ জন, পোলট্রি টেকনিশিয়ান পদে ১০ জন এবং এফএ (এ/আই) পদে ২৪৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের বয়স ৩০ আগস্ট, ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদগুলোতে বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে পারবেন উপপরিচালক, প্রাণিসম্পদ ও প্রশাসন-১, প্রাণিসম্পদ অধিদপ্তর, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকা- ১২১৫’ ঠিকানায়। আবেদন করা যাবে ৪ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর, ২০১৬ পর্যন্ত। বিস্তারিত জানার জন্য বিজ্ঞাপনটি দেখুন:

পেপসিতে বিনা অভিজ্ঞতায় বিভিন্ন পদে চাকরি

পেপসি বাজারজাতকারী প্রতিষ্ঠান ট্রান্সকম বেভারেজেস লিমিটেড জনবল নিয়োগ দেবে। কাস্টমার এক্সিকিউটিভ ও অডিট এক্সিকিউটিভ পদে বিনা অভিজ্ঞতায় নিয়োগ দেওয়া হবে।

কাস্টমার এক্সিকিউটিভ

ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতক শেষ করেছেন, এমন প্রার্থীদের আবেদনের জন্য বিশেষভাবে আহ্বান জানানো হয়েছে। এফএমসিজি ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীদের বয়স অনূর্ধ্ব-২৫ বছর হতে হবে। এ ছাড়া প্রার্থীদের ইংরেজি ও বাংলায় পারদর্শী হতে হবে। নিয়োগপ্রাপ্তদের কর্মস্থল বাংলাদেশের যেকোনো জেলায় হতে পারে। পদটিতে বিজ্ঞাপনে উল্লেখিত ঠিকানায় আবেদন করা যাবে ১৫ সেপ্টেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত। বিস্তারিত জানার জন্য বিজ্ঞাপনটি দেখুন:

সূত্র : বিডিজবস ডটকম

ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ