ঢাকা, সোমবার 12 September 2016 ২৮ ভাদ্র ১৪২৩, ৯ জিলহজ্ব ১৪৩৭ হিজরী
Online Edition

চাঁদা দিতে অস্বীকার করায় গুজরাটে মুসলিম ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

১১ সেপ্টেম্বর, পার্স টুডে : ভারতের বিজেপি শাসিত গুজরাটে গণপিটুনি দিয়ে এক মুসলিম সবজি বিক্রেতাকে হত্যা করা হয়েছে। গুজরাটের ভাবনগরের বাসিন্দা নিহত ওই ব্যবসায়ীর নাম রফিক হুসেন। চাঁদা দিতে অস্বীকার করায় ওই ব্যবসায়ীকে গত বৃহস্পতিবার রাতে ৮ দুর্বৃত্ত পিটিয়ে হত্যা করে। মর্মান্তিক ওই ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসায় গোটা বিষয়টি স্পষ্ট হয়েছে।
গত শনিবার গণমাধ্যমে প্রকাশ, রফিক হুসেন নামে ওই ব্যবসায়ীকে ৮ দুর্বৃত্ত তাড়া করলে তিনি পালাতে গিয়ে পড়ে যান। এ সময় তাকে নির্মমভাবে লাঠি এবং লোহার রড দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। ঘটনাস্থলেই মারা যান তিনি।
রফিক নামে ওই সবজি ব্যবসায়ী সম্প্রতি ২৫ লাখ টাকা দিয়ে একটি বাড়ি কেনেন। এরপর দুর্বৃত্তরা তার কাছে জোর করে চাঁদা আদায়ের চেষ্টা হলে তিনি তা দিতে অস্বীকার করেন। রফিক ওই চাঁদাবাজদের জানান, ঋণ করে বাড়ি কেনায় কাউকে তিনি চাঁদা দিতে পারবে না। এর পরই ওই দুর্বৃত্তরা তার ওপর হামলা করে তাকে পিটিয়ে হত্যা করে।
পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীদের শনাক্ত করেছে। তাদের গ্রেফতার করার চেষ্টা চলছে। সিনিয়র পুলিশ কর্মকর্তা দীপঙ্কর ত্রিবেদী বলেন, বেশিরভাগকেই চিহ্নিত করা হয়েছে, খুব শিগগিরি তাদের গ্রেফতার করা হবে। কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে বলেও ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ